খেলাধুলা
 যে দিন প্রথম ক্রিকেট খেলেছিল বাংলাদেশ

হলি টাইমস রিপোর্ট :

ঊনিশশো একাত্তর সালে স্বাধীনতার পর বাংলাদেশ নামের কোনো ক্রিকেট দলের মাঠে নামতে ছ'বছর সময় লেগেছিলো। বাংলাদেশ প্রথম ক্রিকেট ম্যাচ খেলে ১৯৭৭ সালের ৭ই জানুয়ারি।

তিনদিনের একটি ম্যাচ খেলে ইংল্যান্ডের একটি ক্লাবের বিরুদ্ধে। এই ম্যাচটি মূলত আয়োজিত হয় বাংলাদেশের সামর্থ্য যাচাইয়ের জন্য। বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহণের যোগ্য কি না সেটা পরীক্ষা করে দেখতেই এই খেলা।

ঢাকা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিলো লন্ডনের ঐতিহ্যবাহী একটি ক্লাব মেরিলিবোন ক্রিকেট ক্লাব বা এমসিসি।

এমসিসি ক্লাবটির এখন আর কোন টিম নেই তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সাথে ক্রিকেটের আইন-কানুন নিয়ে এই এমসিসি এখনও আলোচনা করে থাকে।

এই ম্যাচে বাংলাদেশ দলের অন্যতম ক্রিকেটার ছিলেন শফিকুল হক হীরা। যিনি পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক এবং ম্যানেজারের দায়িত্বও পালন করেন। খবর বিবিসির।

 
 ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে ড্রাগ গ্রহণের অভিযোগ

হলি টাইমস রিপোর্ট :

পুনেতে ভারতীয় পিচ কিউরেটরের বিরুদ্ধে ফিক্সিংয়ের রেশ কাটতে না কাটতেই নিষিদ্ধ ড্রাগ গ্রহণের অভিযোগ উঠেছে এক ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে। এক প্রেস বিজ্ঞপ্তিতে ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি (ওয়াড়া) এ তথ্য প্রকাশ করেছ।বিশ্ব ডোপ-বিরোধী সংস্থার (ওয়াডা) রিপোর্টে বলা হয়েছে, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) মোট ১৫৩ জন ক্রিকেটারকে ডোপ টেস্ট করাতে পাঠিয়েছিল ২০১৬ সালে। এর মধ্য থেকে একজনের ডোপ টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে। তার মূত্রের নমুনায় নিষিদ্ধ মাদকের উপস্থিতির প্রমাণ মিলেছ। যে সময় ডোপ টেস্টে করানো হয়েছিল, সে সময় রঞ্জি ট্রফি, দলীপ ট্রফি, আইপিএল ও ইরানি ট্রফি‘র মতো সবরকম প্রতিযোগিতামূলক ক্রিকেটেও অংশ নিয়েছিল সংশ্লিষ্ট ওই ক্রিকেটার। তবে ডোপ টেস্টে পজিটিভ আসা ক্রিকেটারের নাম এখনও প্রকাশ করেনি।

 

Contact For add

জিতে শুরু জার্মানির, ইতিহাস নিজারের

হলি টাইমস রিপোর্ট :

এক দিকে সাম্বার ঝলক, অন্য দিকে জার্মান আধিপত্য। পাশাপাশি নিজারের ইতিহাস। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের দ্বিতীয় দিন ফুটবলপ্রেমীদের জন্য হাজির ছিল সব মশলাই।

মারগাওয়ে কোস্তা রিকাকে ২-১ গোলে হারাল জার্মানি। জার্মানির হয়ে ২১ মিনিটে প্রথম গোল করে তাদের এগিয়ে দেয় জান ফিয়েতে আর্প।

 
বিসিবির গঠনতন্ত্র অনুমোদন : বৃহস্পতিবার নির্বাচন কমিশন গঠন

হলি টাইমস রিপোর্ট :

বিসিবির বিশেষ সাধারণ সভায় কোনো বিরোধিতা ছাড়াই পাস হওয়া বিসিবির সংশোধনী গঠনতন্ত্র অনুমোদন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সংশোধনী গঠনতন্ত্র অনুমোদনের সঙ্গে বৃহস্পতিবার নির্বাচন কমিশন গঠনের কথা জানায় এনএসসি।

 
Place for Advertizement
বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ডি ভিলিয়ার্স

হলি টাইমস রিপোর্ট :

পচেফস্ট্রম টেস্ট শেষ। এবার বাংলাদেশ প্রস্তুতি নিচ্ছে ব্লুমফন্টেইনে দ্বিতীয় টেস্টের জন্য। ৬ অক্টোবর ব্লুমফন্টেইনের মাঙ্গুয়াঙ্গ ওভালে শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। এই ম্যাচের পরপরই একই মাঠে অনুষ্ঠিত হবে একদিনের প্রস্তুতি ম্যাচ। ওয়ানডে সিরিজের আগে এই প্রস্তুতি ম্যাচটি মাঠে গড়াবে ১২ অক্টোবর।

 
পাকিস্তানের ঘুর্ণিতে বিপদে শ্রীলঙ্কা

হলি টাইমস রিপোর্ট :

চতুর্থ দিনের চা-বিরতি পর্যন্তও মনে হচ্ছিল, আবুধাবি টেস্ট নিশ্চিত ড্রয়ের দিকে এগুচ্ছে। একটা সেশনই জমিয়ে দিল টেস্টটা! শেষ সেশনে পাকিস্তানী স্পিনারদের দাপটে এখন হারের দুশ্চিন্তা পেয়ে বসেছে শ্রীলঙ্কাকে। ৪ উইকেটে ৬৯ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করেছে তারা। সফরকারিদের লিড মাত্র ৬৬ রানের।

 
Place for Advertizement
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজেই আইসিসির নতুন নিয়ম

হলি টাইমস রিপোর্ট :

বেশ কিছুদিন আগেই নতুন নিয়ম প্রবর্তন করেছিল আইসিসি। তবে সেগুলোর বাস্তবায়ন হয়নি এখনও। আগামী ২৮ সেপ্টেম্বর যে খেলা অনুষ্ঠিত হবে কিংবা যেসব টেস্ট ম্যাচ শুরু হবে, সে সব ম্যাচ থেকেই কার্যকর হবে আইসিসির নতুন নিয়ম।

 
আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে উঠে এসেছে ভারত

হলি টাইমস রিপোর্ট :

দুই ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-০ তে সিরিজ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। আর এই জয়ের ফলে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে একে উঠে এসেছে ভারত।

র‌্যাংকিংয়ে একে ওঠার দিনে মহেন্দ্র সিং ধোনির একটি মাইলফলকও স্পর্শ করেছেন দলপতি বিরাট কোহলি।

 
Feature Right News Image
বাংলাদেশ ক্রিকেটের সাময়িক বিপর্যয় নিয়ে যা বললেন মাশরাফি?
Feature Right News Image
টি-টোয়েন্টি দলে খেলতে পারেন মাশরাফি
Place for Advertizement
সেঞ্চুরিতে ব্র্যাডম্যান-গাভাস্কার-লারাদের পাশে মুমিনুল
সেঞ্চুরিতে ব্র্যাডম্যান-গাভাস্কার-লারাদের পাশে মুমিনুল
অস্ট্রেলিয়া কোচের পদত্যাগ
অস্ট্রেলিয়া কোচের পদত্যাগ
Place for Advertizement
Place for Advertizement
জুভেন্টাসের সঙ্গে ড্র করে শেষ ষোলোতে বার্সা
জুভেন্টাসের সঙ্গে ড্র করে শেষ ষোলোতে বার্সা
সেমিতে হেরে গেলেন ফেদেরার
সেমিতে হেরে গেলেন ফেদেরার