জাতীয়

Contact For add

Contact For add

 অপরাধ নিয়ন্ত্রনে প্রথমে দরকার পুলিশের সক্ষমতা বৃদ্ধি

হলি টাইমস রিপোর্ট :

অপরাধ নিয়ন্ত্রনে সবচেয়ে প্রথমে দরকার পুলিশের সক্ষমতা বৃদ্ধি। মোবিলিটি বাড়ানোর মাধ্যমে আমরা অপরাধীর উপর কার্যত নিয়ন্ত্রন এনেছি বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) এর গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে একথা বলেন তিনি।

 
 রোহিঙ্গা ক্যাম্পের বাইরে বেরুলে গ্রেপ্তার: আইজিপি

হলি টাইমস রিপোর্ট :

বাংলাদেশে কক্সবাজার এলাকায় রোহিঙ্গাদের জন্য নির্ধারিত আশ্রয় শিবিরের বাইরে বেরুলে তাদের গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

 

Contact For add

আবাসিক হোটেলগুলোকে ৮ দফা মানতে কঠোর নির্দেশনা ডিএমপির

হলি টাইমস রিপোর্ট :

নিরাপত্তা জোরদার করতে রাজধানীর আবাসিক হোটেলগুলোকে ৮ দফা নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত ১৫ আগস্ট পান্থপথের হোটেল অলিও ইন্টারন্যাশনালে জঙ্গিবিরোধী অভিযানের পর এই নির্দেশনা দেওয়া হয়। ওই অভিযানে এক জঙ্গি

আত্মঘাতী হন।

 নির্দেশনার ব্যাপারে জানতে চাইলে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া প্রথম আলোকে বলেন, অতিথি (বোর্ডার) রাখার ক্ষেত্রে আবাসিক হোটেলগুলোকে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, তা মানতে হবে। না মানলে হোটেলমালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ডিএমপি কমিশনারের নির্দেশনা-সংবলিত চিঠি ইতিপূর্বে আবাসিক হোটেলগুলোকে পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট থানার ওসিরা।

 
একজন রোহিঙ্গার নির্যাতনের বর্ননা

হলি টাইমস রিপোর্ট :

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতার কারণে কয়েক লক্ষ মানুষ বাংলাদেশে পালিয়ে এসেছে। আব্দুল আজিজ মিয়ানমারের সেনাবাহিনী কাছে নির্যাতনের শিকার হন। বিবিসি বাংলার ফারহানা পারভীনের কাছে বর্ণনা করেছেন সেখানকার পরিস্থিতি এবং নির্যাতনের কথা। আব্দুল আজিজের কথা হবহু বর্ণনা করা হল।

সেদিন ছিল বুধবার । বিকেলে আসরের নামাজ পড়তে বের হয়েছি। সেসময় আমাকে ধরে নিয়ে যায় মিয়ানমারের সেনাবাহিনী।

আমার বাড়ী রাখাইনের গারোতো বিলে। বাড়ি থেকে চোখ বেধে নিয়ে যায়, কোথায় নিয়ে যাচ্ছে কিছু্‌ই বুঝে উঠতে পারছিলাম না।

চোখ খুললে বুঝতে পারলাম আমাকে একটা 'গ্যারানের টেরায়' যাকে বলা হয় 'গোয়াল ঘরে' নিয়ে রাখা হয়েছে।

 

Contact For add

এই মেয়ে ১১ জনকে বিয়ে করেছে ! আপনাকেও....

হলি টাইমস রিপোর্ট :

এই মেয়ে ১১ জনকে বিয়ে করেছে। আপনাকেও করতে পারে। তাই একটু সাবধান !  ঠিক যেন বাস্তবের ‘ডলি কি ডোলি’। বছর দু’য়েক আগে এই হিট সিনেমায় ডলি রূপী সোনম কপূরের ‘কাজ’ই ছিল বিয়ে করা এবং ফুলসজ্জার রাতেই ‘স্বামী’র সর্বস্ব লুট করে গায়েব হয়ে যাওয়া। বাস্তবেও এ বার খোঁজ মিলল তেমনই এক ‘ডলি’। যিনি এক, দুই নয়, একেবারে ১১ জনকে বিয়ে করে তাঁদের লুট করে গায়েব হয়েছেন। আর এ ‘কাজ’ করতে তরুণীকে সাহায্য করেছেন তাঁর আসল স্বামী! ১১তম ঘটনাটির পর পুলিশের জালে ধরা পড়েছেন ওই দম্পতি।

ঘটনাটি ঘটেছে তাইল্যান্ডে। প্রতারিত হয়ে এবং টাকা খুইয়ে একে একে ওই ১১ স্বামীই পুলিশের দ্বারস্থ হন। আলাদা আলাদা অভিযোগে তদন্তে নেমে পুলিশ বুঝতে পারে কোনও একটি বা দু’টি নয়, ১১ জনকে একই ভাবে বোকা বানিয়েছেন তরুণী। ফেসবুক অনুযায়ী যাঁর নাম জারিয়াপর্ন নামন বুয়াই। বৃহস্পতিবার রাতে ওই তরুণীকে গ্রেফতার করে পুলিশ। ধরা পড়েন তাঁর আসল স্বামী থিতিরাট নঙ্ঘাপিটকও।

 
বৃষ্টি হলেও ঘরমুখো যাত্রীদের ভোগান্তি হবে না:ওবায়দুল কাদের

হলি টাইমস রিপোর্ট :

বৃষ্টি হলেও এবার মহাসড়কে ঘরমুখো যাত্রীরা ভোগান্তিতে পড়বেন না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, রাস্তাঘাটের যে ক্ষয়ক্ষতি হয়েছিল তা মেরামত করা হয়েছে। তাই এবার ঈদযাত্রায় বৃষ্টি হলেও যাত্রীদের ভোগান্তি হবে না।

 

Contact For add

সংসদই বিচারপতিদের বেতন দেয় : ডেপুটি স্পিকার

হলি টাইমস রিপোর্ট :

ষোড়শ সংশোধনী বাতিলে আপিল বিভাগের দেয়া রায়ের ‘কিছু অপ্রাসঙ্গিক কথাবার্তার’ সমালোচনা করে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, এই সংসদই বিচারপতিদের বেতন দেয়। সংসদ সদস্যরা যদি অদক্ষ হন তাহলে কীভাবে এই সংসদই রাষ্ট্রপতি নির্বাচন করেছেন এবং সেই রাষ্ট্রপতিই প্রধান বিচারপতিসহ অন্যান্য বিচারপতি নিয়োগ দিয়েছেন?

 
সংসদ অধিবেশন ১০ সেপ্টেম্বর

হলি টাইমস রিপোর্ট :

জাতীয় সংসদের ১৭তম অধিবেশন বসছে আগামী ১০ সেপ্টেম্বর রোববার। ওইদিন বিকেল ৫টায় অধিবেশন শুরু হবে।মঙ্গলবার অধিবেশন আহ্বান সংক্রান্ত ফাইলে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তবে এ অধিবেশন কতদিন চলবে তা সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে।

 
Feature Right News Image
৯ সেপ্টেম্বর কাজাকস্তান যাবেন রাষ্ট্রপতি
Feature Right News Image
২৪ ঘণ্টার মধ্যে সিটিসেলের সংযোগ দিতে নির্দেশ
Place for Advertizement
প্রান্তিক জনগোষ্ঠীর প্রতি বৈষম্য বন্ধ করা জরুরি
প্রান্তিক জনগোষ্ঠীর প্রতি বৈষম্য বন্ধ করা জরুরি
বাংলাদেশ সীমান্তে লেজার রশ্মির প্রাচীর দিচ্ছে ভারত
বাংলাদেশ সীমান্তে লেজার রশ্মির প্রাচীর দিচ্ছে ভারত
লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত
লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত
বন্যা শেষে ক্ষয়ক্ষতি পুষিয়ে দেয়া হবে : শিক্ষামন্ত্রী
বন্যা শেষে ক্ষয়ক্ষতি পুষিয়ে দেয়া হবে : শিক্ষামন্ত্রী