দেশের খবর

Contact For add

Contact For add

 চাল নিয়ে চালবাজি  হচ্ছে : খাদ্যমন্ত্রী

চালের দাম বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সচিবালয়ে এক তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

 

খাদ্যমন্ত্রী বলেন, “চাল নিয়ে রাজনীতি চলছে, চাল নিয়ে সমস্ত দেশকে একটা বিভ্রাটের মধ্যে ফেলার চেষ্টা করা হচ্ছে। উদ্দেশ্যমূলকভাবে চাল নিয়ে চালবাজি হচ্ছে, চাল নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ও ভীতি সৃষ্টির চেষ্টা করা হচ্ছে।”

 
 ১ থেকে ২২ অক্টোবর ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ হচ্ছে

হলি টাইমস রিপোর্ট :

ইলিশ রক্ষায় আশ্বিনী পূর্ণিমার সময় প্রধান প্রজনন মৌসুম হিসেবে আগামী ১ থেকে ২২ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা ও বিক্রি নিষিদ্ধ থাকবে। ১৯৮৫ সালের মাছ রক্ষা ও সংরক্ষণ বিধি (প্রটেকশন অ্যান্ড কনজারভেশন ফিস রুলস, ১৯৮৫) অনুযায়ী নিষিদ্ধের এ সময় নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন মৎস্য অধিদফতরের সহকারী পরিচালক মাসুদ আরা মমি।

বুধবার তিনি জাগো নিউজকে বলেন, ‘প্রজনন মৌসুমে এবার ইলিশ ধরার নিষিদ্ধের সময় নির্ধারণ করা হয়েছে ১ থেকে ২২ আগস্ট। এ সংক্রান্ত ফাইল অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।’

 

Contact For add

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত

হলি টাইমস রিপোর্ট :

রাজধানীর সবুজবাগে সড়ক দুর্ঘটনায় দু’জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। বুধবার দিবাগত রাত রাত ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তাদেরকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।নিহতরা হলেন, রিমন (২৫) ও তার খালাতো বোন সাদিয়া আহমেদ শারিন (২২)। মৃত রিমন-শারিন ঢাকার পৃথক ২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

 
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছয় শ্রমিকের মৃত্যু

হলি টাইমস রিপোর্ট :

নরসিংদীর রায়পুরা উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণপুর এলাকার পাশে লাল মিয়া ফিলিং স্টেশনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছয় শ্রমিকের মৃত্যু হয়েছে।বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

রায়পুরা থানা পুলিশের ওসি দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বিকেলে লাল মিয়া ফিলিং স্টেশনের মধ্যে একটি গাড়ির গ্যারেজ ভাঙতে যান শ্রমিকরা।

 

Contact For add

টাঙ্গাইলের আস্তানা থেকে সহোদর জঙ্গি আটক

হলি টাইমস রিপোর্ট :

টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গা মসিন্দা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা একটি বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির সদস্য দুই ভাইকে আটক করেছে র‌্যাব। সোমবার দিবাগত রাত ৩টার দিকে তাদের আটক করা হয়।এরা হলেন- ওই বাড়ির মালিক আবুল হাসান চিশতির দুই ছেলে মাছুম (৩০) ও খোকন (২৫)। এসময় ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ ড্রন, বিস্ফোরক, জিহাদী বই ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর আগে রাত আনুমানিক ১১টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাবের সদস্যরা। আটককৃতরা জেএমবির সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

 
আরও ৪৬৮ রোহিঙ্গাকে ফেরত পাঠাল বিজিবি

হলি টাইমস রিপোর্ট :

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের সময় ৪৬৮ জন রোহিঙ্গাকে আটক করে ফেরত পাঠিয়েছে বিজিবি। সোমবার দিবাগত রাতে জল ও স্থল সীমান্ত অতিক্রম করে তারা বাংলাদেশে প্রবেশ করছিল। মঙ্গলবার সকালে নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে এসব রোহিঙ্গাদের ফেরত পাঠানো হয়।

 

Contact For add

চিতলমারীতে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ সংক্রান্ত সেমিনার

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধিঃ
গতকাল চিতলমারীতে শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শফিকুল ইসলাম, উপ-পরিচালক, স্থানীয় সরকার বিভাগ, বাগেরহাট এবং প্রধান সমন্বয়কারী ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ।

 
চিতলমারীতে স্লুইস গেটের কারণে দুর্ভোগ বাড়ছে চাষিদের

কপিল ঘোষ, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটের চিতলমারীতে চাষাবাদে সুবিধার জন্য নির্মিত স্লুইসগেটগুলো কর্তৃপক্ষের অব্যবস্থাপনা ও তদারকির অভাবে অকেজো হয়ে পড়েছে। গেটের মুখ বন্ধ করে মাছ চাষ করছেন এলাকার প্রভাবশালীরা। এতে জোয়ার-ভাটার পানি ঠিকমত ওঠা-নামা করতে না পারায় ক্ষতির সম্মূখীন হচ্ছেন চাষিরা।
রায়গ্রামের চিংড়ি চাষি নিরাপদ অধিকারী জানান, পানি উন্নয়ন বোর্ডের অব্যাবস্থাপনা ও গাফিলতির কারণে এলাকার স্লুইস গেট গুলি অকেজো হয়ে  আছে।

 
Feature Right News Image
পদ্মায় ৩ লঞ্চডুবি : যুবকের মরদেহ উদ্ধার
Feature Right News Image
মিটফোর্ড হাসপাতাল থেকে অপহৃত শিশু উদ্ধার
Place for Advertizement
খুলনায় বাসের ধাক্কায় নিহত ২
খুলনায় বাসের ধাক্কায় নিহত ২
১২ বছর পর ধর্ষণের বিচার পেলেন তরুণী
১২ বছর পর ধর্ষণের বিচার পেলেন তরুণী
লক্ষ্মীপুরে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন
লক্ষ্মীপুরে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন
কক্সবাজারে বন্যায় ১১ জনের মৃত্যু
কক্সবাজারে বন্যায় ১১ জনের মৃত্যু