বিশেষ খবর
 দূর্নীতি, স্বজনপ্রীতি সমাজসেবায় চলবে না : সমাজকল্যাণমন্ত্রী

হলি টাইমস রিপোর্ট :

সামাজিক সুরক্ষার দায়িত্ব কেবল সমাজিক দায়বদ্ধতা নয় এটি সাংবিধানিক দায়িত্বও। বর্তমান সরকার সামাজিক খাতকে  বেগবান করতে প্রতি বছরই এখাতে বরাদ্দ বৃদ্ধি করছে। ক্রমবর্ধমান বরাদ্দের এই টাকা নিয়ে কোন ধরণের দূর্নীতি স্বজনপ্রীতি মেনে নেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী জনাব রাশেদ খান মেনন এমপি।
আজ ১৭ জানুয়ারী, বুধবার সকাল ১০ টায় যশোর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সাথে বিভাগীয় কার্যক্রম বিষয়ক মত বিনিময় সভা করেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, এমপি। সভাপতিত্ব করেন যশোর জেলা সমাজসেবা অফিসার  আসাদুল ইসলাম।

 
 আসছে আদ্যাশক্তি মহামায়া !

সাগরিকা মন্ডল, বিশেষ প্রতিবেদক:
দুর্গা পূজা মানেই ছোট বেলার সেই নতুন নতুন তিন চার জোড়া জামা কাপড় চোপর কেনা। পুজার সময় ভালো ভালো ভালো খাওয়া দাওয়া। আর সারাদিন হইহুলোর করে ছুটে বেড়ানো। পড়াশোনা শিকেয় তুলে দেওয়া, আরও কত কি ! কালী পূজায় বেশী আনন্দ হয় বলে সারা বছর ধরে অপেক্ষায় থাকা হয় কবে কালী পূজা আসে। এবারও তার ব্যতিক্রম নয়।

 

Contact For add

আমরা পাশে আছি দুর্গত মানুষের খাবার কষ্ট হবেনা - আফরোজা বারী

বিশেষ প্রতিবেদক :
বন্যাকবলিত নিরন্ন অসহায় মানুষের পাশে দাঁড়ালেন বিশিষ্ট সমাজসেবক, আনন্দ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারী। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ডুবে যাওয়া চরাঞ্চলের দুই হাজার পরিবারকে চাল ডাল তেল, বিভিন্ন ধরনের শুকনা খাবার এবং প্রাথমিক চিকিৎসার ওষুধপত্র প্রদান করেছেন তিনি ।
ওই সংসদীয় আসনের বিপুল জনপ্রিয় সংসদ সদস্য, প্রয়াত মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন আফরোজা বারী। লিটন আততায়ীর গুলিতে নিহত হওয়ার পর থেকেই এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছেন।
সুন্দরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা কবীরসহ স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা ত্রান বিতরন কার্যক্রমে আফরোজা বারীর সঙ্গে ছিলেন।
গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে তিনি ঘোষণা করেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর যে নির্দেশনা দিয়েছেন, একজন কর্মী হিসেবে তিনি সেই দায়িত্ব পালন করবেন।
গত সপ্তাহে তিনি সুন্দরগঞ্জের দহবন্দ, কাপাসিয়া শ্রীপুরসহ সাতটি ইউনিয়নে ত্রান বিতরণ করেছেন। এলাকার মানুষের সঙ্গে কথা বলেছেন। এই প্রাকৃতিক বিপদে সব সময় পাশে থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন।
 

 
প্রধান সড়ক চলাচলে অনুপযোগী চিতলমারী!

বিভাষ দাস, চিতলমারী, বাগেরহাট (দক্ষিণ) প্রতিনিধিঃ

বাগেরহাটের চিতলমারী উপজেলার সদর বাজারের প্রধান সড়কটি এখন মৃত্য ফাঁদে পরিণত হয়েছে। রাস্তার বেহাল অবস্থার কারণে প্রতি নিয়ত ঘটছে দুর্ঘটনা। ফলে যানবাহন ও লোকচলাচল বন্ধ হবার উপক্রম। এতে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ যাত্রী সাধরণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ঈদে ঘরে ফেরা মানুষের নির্বিঘেœ যাতায়েতের জন্য সড়কটি দ্রুত মেরামতের দাবি জানিয়েছেন এলাকাবাসি।

 
Place for Advertizement
ভোট যুদ্ধের প্রস্তুতি চলছে...

মিজান চৌধুরী :
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আওয়ামী লীগে কে হচ্ছেন নৌকার কা-ারি এ নিয়ে তৃণমূলে চলছে জল্পনা-কল্পনা। দলীয় মনোয়ন পেতে সাবেক ও বর্তমান সংসদ সদস্য ছাড়াও অনেকেই আলাদা আলাদাভাবে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি, দান-অনুদান, মত বিনিময় সভা, দোয়া মাহফিল ও প্রচার-প্রচারণায় অংশ নিচ্ছেন। জনগনের সামনে তুলে ধরছেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের চিত্র।
দশম সংসদ নির্বাচনে আ’লীগ মনোনীত প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে প্রায় ৪০ হাজার ভোট ব্যবধানে জয়ী হয়েছেন বর্তমান সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। এবারের নির্বাচনে এ দু’জনই মনোনয়ন প্রত্যাশী। তবে সাবেক, বর্তমান না অন্য কোন নতুন মুখ আসবে এ আসনে তা নিয়ে আলোচনা চলছে সবখানেই।

 
পাড়ার ধসে প্রাণ গেল ঢাবির ছাত্রের !

 হলি টাইমস রিপোর্ট :


কক্সবাজাররে হমিছড়ি ঝরনায় গোসল করার সময় উপর থেকে পাহাড় ধসে পড়ে সাব্বির আলম রিদওয়ান নামে ঢাকা বশ্বিবদ্যিালয়রে (ঢাব)শিক্ষার্থীর মৃত্যু হয়।

 শনিবার  ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় আরো তিনজন আহত হয়ছেনে। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে ও রিদয়ান নামে এক শিক্ষার্থী মারা যান ।

 
Place for Advertizement
কৃবির নতুন প্রক্টর ড. আতিকুর রহমান

ফারুক আহমেদ, ময়মনসিংহ :


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন। আগামী দুই বছরের জন্য এ নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 
নকল করে বই ছাপায় দিকদর্শন প্রকাশনী



সৈয়দ আলম :
নকল বা টুকলিফাই করে বই প্রকাশের অভিযোগ উঠেছে দিকদর্শন নামের একটি প্রকাশনা সংস্থার বিরুদ্ধে। এমনকি শিক্ষাগত যোগ্যতা নেই এমন সব লেখক দিয়ে বই লিখিয়ে বাজারে ছেড়েছে ওই সংস্থাটি।
সরকার শিক্ষার্থীদের মূল ধারায় পড়াশুনা করাতে গাইড বই, নোট বই বাতিলে কার্যকর উদ্যোগ গ্রহন করার পরও বাজার সয়লাব এই সব বিকল্প বইয়ে।
নির্ভরযোগ্য একাধিক সূত্র জানিয়েছেন, দিকদর্শন প্রকাশনীর ব্যবস্থাপনা পরিচালক রতন চন্দ্র পাল সম্পাদিত ডিগ্রি প্রথম বর্ষের গার্হস্থ্য অর্থনীতি বইটির অনেকাংশের লেখা হুবহু এম আবদুল্লাহ এন্ড সন্স এর  প্রকাশিত মনিমুক্তা প্লাস গার্হস্থ্য অর্থনীতি থেকে নকল বা কপি করা।  যেটা কপিরাইট আইনে বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।
ওই সূত্রগুলো বলেছেন, রতন চন্দ্র পাল সম্পাদিত গার্হস্থ্য অর্থনীতির বইটিতে তিন জন লেখিকার নাম ব্যবহার করা হয়েছে। এর মধ্যে দু’জনই ওই বই সম্পর্কে কিছু জানেন না। আর মূল যে লেখিকা বইটি লিখিছেন সেই নুসরাত শালতানার এই বই লেখার শিক্ষাগত যোগ্যতাই ন্ইে।