নারী ও শিশু

Contact For add

Contact For add

 কেউ নেই এই মেয়েটির

হলি টাইমস রিপোর্ট :

১৪ বছরের কিশোরী মনি রাণী। নয় বছর পর বাবার বাড়িতে এসে দেখে কেউ নেই। স্বজনেরা কেউ তাকে আশ্রয় দিচ্ছে না। এ অবস্থায় বিপাকে পড়েছে সে।

মেয়েটি ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, মনি রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের হুলিখালী গ্রামের স্বপন কুমারের মেয়ে। বাবা স্বপন কুমার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে কীর্তন গাইতেন। তার মা বুলবুলি রাণী ছিলেন গৃহিণী। ২০০৮ সালে বুলবুলি রানী পরকীয়া প্রেমের জের ধরে ধর্মান্তরিত হয়ে এলাকার এক মুসলমান ব্যক্তিকে বিয়ে করেন। তখন মনির বয়স ছিল পাঁচ বছর। এরপর ক্ষোভে বাবা স্বপন কুমার নিরুদ্দেশ হন। এখন পর্যন্ত তাঁর কোনো সন্ধান পাওয়া যায়নি। ভারতে চলে গেছেন বলে শোনা গেলেও এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।খবর প্রথম আলো।

 
 কেন বন্ধ হচ্ছেনা মামলা দিয়ে শিশু নির্যাতন

হলি টাইমস রিপোর্ট :

 রাজধানী ঢাকায় ১০ মাসের একটি শিশুকে মারামারি ও চুরির মামলার চার্জশিটে আসামি করেছেন এক পুলিশ কর্মকর্তা৷ যখন ওই শিশুর বিরুদ্ধে মামলা হয়, তখন তার বয়স ছিল মাত্র ২৮ দিন৷ এই ধরণের ঘটনা বাংলাদেশে এই প্রথম নয়৷

মিরপুর থানায় গত বছরের ২৬ জুন মারামারি ও চুরির অভিযোগ এনে হাবিবুর রহমান নামে এক ব্যক্তি মামলা করেন৷ মামলা তদন্ত শেষে মিরপুর থানার এসআই মারুফুল ইসলাম গত ২৭ ফেব্রুয়ারি রুবেল, আরিফুর রহমানসহ ২৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন৷ আর তখন জানা যায়, রুবেল নামের যে আসামির বয়স ৩০ বছর দেখানো হয়েছে, তার বয়স মাত্র ১০ মাস৷ মামলা দায়েরের সময় তার বয়স ছিল মাত্র ২৮ দিন৷ আর আরিফুর রহমান মারা গেছেন চার বছর আগে৷

এই ঘটনা আদালতের নজরে এলে আদালত তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত এবং ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেন৷ এরইমধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কর্তৃপক্ষ এসআই মারুফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে৷ নানা অজুহাতে গরহাজির থেকে তিনি রবিবার আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন৷ তিনি দাবি করেছেন, অনিচ্ছাকৃতভাবে শিশু ও মৃত ব্যক্তির নামে অভিযোগপত্র দিয়েছেন৷ আদালত মঙ্গলবার এ নিয়ে আদেশ দেবেন৷ খবর ডয়েচেভেলি।

 

Contact For add

ফিলিং স্টেশনে নারী
হলি টাইমস রিপোর্ট :

সম্প্রতি পাবনা থেকে চাটমোহরের দিকে যেতে চোখে পড়ল এ রকম দৃশ্য।

 
শহরবাসীর  ন্যায় বিচারের সুযোগ সৃষ্টিতে  নতুন প্রকল্পের উদ্বোধন

ফরিদ আহমেদ , গোপালগঞ্জ :

 গোপালগঞ্জ পৌরসভার প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠায় সহায়তার জন্য শহরবাসীর জন্য ন্যায় বিচারের সুযোগ সৃষ্টি নামে একটি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে মঙ্গলবার। গোপালগঞ্জ পৌরসভা ও মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশনের যৌথ উদ্যোগে এ প্রকল্পটি বাস্তবায়িত হবে। পৌর এলাকার দুঃস্থ অসহায় বিশেষ করে নারী ও শিশুদের আইনগত অধিকার প্রতিষ্ঠাই হবে এ প্রকল্পের মূল কাজ।

 

Contact For add

মেয়ে শিশুদের উন্নয়নে বিনেয়োগ জরুরি

হলি টাইমস রিপোর্ট :

দেশের মেয়ে শিশুদের উন্নয়নে আরো বিনিয়োগের আহ্বান জানিয়েছে ‘মাতৃস্বাস্থ্য উন্নয়ন ও নিরাপদ প্রসব নিশ্চিতকরণ সাব-কমিটি।  এসপিসিপিডি প্রকল্পের আওতায় গঠিত ‘মাতৃস্বাস্থ্য উন্নয়ন ও নিরাপদ প্রসব নিশ্চিতকরণ সাব-কমিটি’র ৬ষ্ঠ সভা আজ জাতীয় সংসদে অনুষ্ঠিত হয়। ও সভাতেই এই আহ্বান জানানো হয়েছে।
এছাড়া মাতৃস্বাস্থ্য উন্নয়ন ও বাল্য বিবাহ প্রতিরোধ নিশ্চিত করতে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা তৈরীর সম্ভাব্যতা খতিয়ে দেখার সুপারিশ করা হয়।

 
একই গর্ভে জন্ম মা এবং সন্তানের, নজিরবিহীন ঘটনায় বাকরুদ্ধ বিশ্ব

হলি টাইমস রিপোর্ট :

গল্প হলেও সত্যি। এমিলি এরিকসন এবং তাঁর ছেলের এই গল্পটি অনুপ্রাণিত করবেন অনেককেই।  এমিলি ও তাঁর দুই বছরের সন্তান— দুজনেরই জন্ম একই মাতৃগর্ভে। অবাক হলেন ? না, সবটাই চিকিৎসা বিজ্ঞানের উন্নতির সুফল। এমিলি এরিকসন বিশ্বের অন্যতম মহিলা, যাঁর জরায়ু প্রতিস্থাপন সফলভাবে করা গিয়েছিল। এবং আরও বিস্ময়কর ব্যাপার হল, এমিলির ক্ষেত্রে তাঁর নিজের মা তাঁকে জরায়ু দেন। ফলে যেই গর্ভ থেকে তিনি জন্মগ্রহণ করেছেন, সেই একই গর্ভ থেকেই জন্ম নিয়েছে তাঁর সন্তান।

একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, তাঁর জীবনের এই ঘটনা।

 

 

Contact For add

এনসিআরবি’র বার্ষিক প্রতিবেদন ভারতে প্রতিদিন গড়ে ৯৩ জন নারী ধর্ষণের শিকার হন
নয়াদিল্লি : ভারতে প্রতিদিন গড়ে ৯৩ জন নারী ধর্ষণের শিকার হন বলে সরকারি সংস্থা ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর (এনসিআরবি) বার্ষিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এনসিআরবি’র রেকর্ড অনুযায়ী, ২০১২ সালের তুলনায় গত বছর ধর্ষণের সংখ্যা বেড়েছে। ২০১২ সালে ২৪ হাজার ৯২৩ জন মহিলা ধর্ষিত হয়েছিলেন। ২০১৩ সালে তা বেড়ে দাঁড়ায় ৩৩ হাজার ৭০৭ জনে। ধর্ষণের পরিসংখ্যানে সবচেয়ে এগিয়ে রয়েছে রাজধানী নয়াদিল্লি। মেডিকেল কলেজ ছাত্রী ‘নির্ভয়া’র ঘটনার পরও নয়াদিল্লিতে ধর্ষণ কমেনি বলে এনসিআরবি দাবি করেছে।
 
ফেসবুক বান্ধবীকে গণধর্ষণ

ঢাকা: স্বামী কিছুদিনের জন্য শহরের বাইরে ছিল৷ একাকিত্ব দূর করতে গিয়ে ফেসবুক বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে গণধর্ষণের শিকার হলেন এক নারী৷শুধু গণধর্ষণই নয়, ওই নারীকে ব্যাপক মারধর করা হয়েছে বলে অভিযোগ৷ এই ঘটনা ভারতের হরিয়ানা শহরে ঘটেছে৷

 
Feature Right News Image
৪ মাস লড়াইয়ের পর বাড়ি ফিরল ২২ সপ্তাহে জন্মানো শিশু!
Feature Right News Image
৭টি পরিণত দাঁত নিয়ে জন্মাল যে শিশু!
Place for Advertizement
গর্ভাবস্থায় হজমের সমস্যা এড়ানোর ৬ উপায়
গর্ভাবস্থায় হজমের সমস্যা এড়ানোর ৬ উপায়
স্তন ক্যান্সারের চিকিৎসায় আসছে নতুন ওষুধ
স্তন ক্যান্সারের চিকিৎসায় আসছে নতুন ওষুধ
গর্ভপাতের অনুমতি পেল তেরো বছরের ধর্ষিতা
গর্ভপাতের অনুমতি পেল তেরো বছরের ধর্ষিতা
হাসপাতালে একের পর এক ৪২ শিশুর মৃত‌্যু
হাসপাতালে একের পর এক ৪২ শিশুর মৃত‌্যু