Wed, Nov 1 2017 - 9:31:59 PM +06

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা


News Image

হলি টাইমস রিপোর্ট :

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে আদালতে একটি মামলা দায়ের করেছেন একজন আইনজীবী।

আজ বুধবার (১ নভেম্বর) বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক ঢাকা সিএমএম আদালতে এ মামলা দায়ের করেন।

ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদের আদালতে এদিন বেলা সোয়া ১২টার দিকে এ মামলার উপর শুনানি শেষে বিচারক পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন। ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কম নামের একটি অনলাইন নিউজ পোর্টাল এ খবর দিয়েছে।

মামলায় বলা হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সম্প্রতি যুক্তরাষ্ট্রে ভ্রমনের সময় লণ্ডনে অবস্থানকালে বিভিন্ন হোটেলে বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠক করে দেশের বিরুদ্ধে এবং আইনানুগ ভাবে প্রতিষ্ঠিত বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বিশেষ করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য আইএস-এর সঙ্গে ষড়যন্ত্র করেছেন। ওই সম্পর্কে গত ২০ জুলাই যুক্তরাষ্ট্রে কিছু গণমাধ্যমে এবং গত ২৭ জুলাই ও ২৮ জুলাই বাংলাদেশের সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

মামলায় বাংলাদেশের দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার সম্পাদক ও দৈনিক ইত্তেফাক পত্রিকার, পূর্ব পশ্চিম ডট বিডির বার্তা সম্পাদক এবং যুক্তরাষ্টের পরশ টিভির বার্তা সম্পাদকসহ ৭ জনকে সাক্ষী করা হয়েছে।

মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

 

সূত্র : ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম