Thu, Nov 23 2017 - 12:07:35 PM +06

অজ্ঞান পার্টির কবলে একই পরিবারের ৬ জন


News Image


বিভাষ দাস, বাগেরহাট প্রতিনিধিঃ


চিতলমারীর বোয়ালিয়া গ্রামে মঙ্গলবার রাতে অজ্ঞান পার্টির কবলে পড়ে ৬ জন অসুস্থ্য হলে গ্রামবাসী তাদের উদ্ধার করে চিতলমারী স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। রাতেই চিতলমারী থানা পুলিশ ঘটনাস্থল ও হাসপাতালে অসুস্থ্যদের দেখতে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের না হলেও প্রস্তুতি চলছিলবলে জানা যায়।
মঙ্গলবার রাত ৮টার দিকে বোয়ালিয়া গ্রামের গরীবপুর নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর কুমার বালার বাড়ীতে চেতনানাশক পদার্থ মেশানো খাবার খেয়ে ৬ জন অজ্ঞান হয়ে পড়ে। প্রতিবেশিরা টের পেয়ে তাদেরকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। উক্ত খাবার না খাওয়ার কারনে অজ্ঞানতার হাত থেকে বেঁচে যায় প্রধান শিক্ষকের স্ত্রী ও তার দুই শিশু সন্তান। অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে প্রধান শিক্ষকের বাবা প্রফুল্ল কুমার বালা (৭৭), মাতা পুষ্প রানী বালা (৭২) বড়ভাই প্রমথ রঞ্জন বালা (৫৬), বৌদি নমিতা রানী বালা (৪৫), প্রধান শিক্ষক কিশোর কুমার বালা (৪২) ও বাড়ীর কাজের ছেলে তুষার মন্ডল (৩৫)।
কিশোর কুমার বালা জানান, সন্ধ্যার দিকে কে বা কারা হয়তো তাদের রান্না ঘরে ঢুকে খাবারের সংগে চেতনানাশক পদার্থ মিশিয়ে রেখে যায়। পরে পরিবারের প্রায় সকল সদস্য এক সংগে খাওয়ার পর্ব শেষ করার কিছুক্ষণ পরেই এক এক জন করে অচেতন হতে শুরু করলে পার্শ্ববর্তী এক মহিলা তাদের দেখে লোকজন ডেকে আনে। গ্রামের লোকজন তাদের কখন কিভাবে কোথায় নিয়ে আসে বুঝতে পারিনি। সকালে জ্ঞান ফিরলে দেখতে পাই হাসপাতালের বেডে শুয়ে আছি। তিনি আরো বলেন, এর ঘটনার সুষ্ঠু তদন্ত হওয়া দরকার এবং যত দ্রুত সম্ভব থানায় একটা জিডি করা হবে।
চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অনুকুল সরকার জানান, রাতেই সংবাদ পেয়ে হাসপাতালে ও ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে খোজখবর নেয়া হয়েছে। এ ব্যপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। গতকাল বিকালে কিছুটা সুস্থ হয়ে সকলকে বাড়িতে ফিরেছেন বলে জানান ঐ পরিবারেরই এক আত্মীয় ।