Contact For add

Tue, Feb 14 2017 - 12:00:00 AM +06 প্রচ্ছদ >> ভ্রমন

The tourism industry is rapidly developing in Bangladeshপর্যটন শিল্পের দ্রুত বিকাশ ঘটছে বাংলাদেশে

পর্যটন শিল্পের দ্রুত  বিকাশ ঘটছে বাংলাদেশে

হলি টাইমস রিপোর্ট :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পথে দ্রুত এগিয়ে যাচ্ছে। এ উন্নয়নের ধারাবাহিকতায় এ দেশের পর্যটন শিল্পেরও দ্রুত বিকাশ ঘটছে। দর্শনীয় স্থানগুলোতে পর্যটকদের সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ আয়োজিত ‘২০৫০ সালের পরে ট্যুরিজমের ভবিষ্যৎ’ শীর্ষক তিনদিনব্যাপী ১ম আন্তর্জাতিক ট্যুরিজম কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাকের আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ভারতের ইন্দিরা গান্ধী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস. পি বানসাল, বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এবং অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসান।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক এই শিল্পেকে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এই শিল্পের সঙ্গে জড়িয়ে আছে পরিবহন, হোটেল, রেস্টুরেন্ট, শপিংসহ নানা ব্যবসা-বাণিজ্য। অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে এই শিল্পের মাধ্যমে বিশ্ব সম্প্রদায়ের মাঝে পারস্পরিক সম্পর্ক ও অংশীদারিত্ব প্রতিষ্ঠিত হয় বলে উপাচার্য উল্লেখ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া, নেদারল্যান্ডস, ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের অনেক স্বনামধন্য ট্যুরিজম গবেষক, শিক্ষক, সরকারি-বেসরকারি সংস্থার নীতি নির্ধারক এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।



Comments