Contact For add

Wed, Feb 15 2017 - 12:00:00 AM +06 প্রচ্ছদ >> তথ্যপ্রযুক্তি

Nokia 3310 is coming back!ফিরে আসছে নোকিয়া ৩৩১০ !

ফিরে আসছে নোকিয়া ৩৩১০ !

হলি টাইমস রিপোর্ট :

দিনকয়েক আগেই চিনের বাজারে লঞ্চ করেছিল নোকিয়া ৬। আর বাজারে ফিরেই বাকি মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলিকে রীতিমতো চিন্তায় ফেলে দিয়েছিল নোকিয়া। একটা সময় বিশ্বজুড়ে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিল নোকিয়ার ফোনগুলি। কিন্তু স্মার্টফোনের বাজারে অন্যান্য সংস্থাগুলিকে টেক্কা দিতে না পেরে কালের নিয়মে হারিয়ে গিয়েছিল এই সংস্থা। তবে সেসব এখন অতীত। বাজার দখলের লড়াইয়ে ফের ময়দান কাঁপাতে চলেছে নোকিয়া।

এখনও বহু মানুষের কাছে নোকিয়া মানেই নস্টালজিয়া। আর সেই ফোনটা যদি ‘নোকিয়া ৩৩১০’ হয় তাহলে আরও অনেক কথাই মাথায় আসে। ২০০০ সালে লঞ্চ করা এই ফোনটি, সেই সময় দাঁড়িয়ে ইতিহাস তৈরি করেছিল। টেকসই, স্থায়িত্ব এবং ব্যাটারি ব্যাক আপের বিচারে বাকি ফোনগুলিকে কয়েক শো মাইল পিছনে ফেলে দিয়েছিল এই ফোনটি। এবার আপনার মনে হতেই পারে, স্মার্টফোনের ভরা বাজারে দাঁড়িয়ে, হঠাৎ এই ফোন নিয়ে এত আলোচনা কেন?

কারণ, ফের বাজারে আসতে চলেছে ‘নোকিয়া ৩৩১০’। সংস্থার পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

সম্প্রতি বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, আগামী ২৬ ফেব্রুয়ারি বাজারে পুনরায় ফিরতে চলেছে এই ফোনটি। ওইদিন একইসঙ্গে নোকিয়া ৩, নোকিয়া ৫-ও লঞ্চ করা হবে। সূত্রের খবর, এই ‘নোকিয়া ৩’-এর দাম হতে পারে ১৬০ ডলারের মতো এবং ‘নোকিয়া ৫’-এর দাম হতে পারে ২১০ ডলারের কাছাকাছি।   তবে এখানেই শেষ নয়। নোকিয়ার ডিস্ট্রিবিউটর এইচএমডি গ্লোবালের তরফে জানানো হয়েছে যে, এরপরে নোকিয়া আরও বেশ কয়েকটি পুরনো ফোনকে বাজারে ফিরিয়ে নিয়ে আসা হবে। খবর এবেলার



Comments