Contact For add

Wed, Mar 8 2017 - 12:00:00 AM +06 প্রচ্ছদ >> মিডিয়া

Recommendations for the continuation of BTV's temporary workersবিটিভির অস্থায়ী চাকরিরতদের স্থায়ী করার সুপারিশ

বিটিভির অস্থায়ী চাকরিরতদের স্থায়ী করার সুপারিশ


নিজস্ব প্রতিবেদক :
অবশেষে কপাল খুলতে যাচ্ছে বাংলাদেশে টেলিভিশনে (বিটিভি) কর্মরত অস্থায়ী চাকরীরতদের। তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি অস্থায়ী চাকরীরতদের স্থায়ী করার সুপারিশ করেছে। সুপারিশ করা হয়েছে শিল্পি কলাকুশলীদের সম্পানী বাড়াতে। শুধু তাই নয় চলচ্চিত্রের উন্নয়নে রামুজি ফিল্ম সিটির আদলে ঢাকায় একটি ফিল্ম ইন্ডাস্ট্রি গড়ে তোলার বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে।
দশম জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২০তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ্ বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাইমুম সরওয়ার কমল ও সুকুমার রঞ্জন ঘোষ অংশগ্রহন করেন। এছাড়াও আমন্ত্রিত সদস্য হিসেবে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এমপি,সংসদ সদস্য তানভীর ইমাম বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১-৫ এপ্রিল ১৩৬তম আইপিইউ এসেম্বলির প্রচার ও মিডিয়া কাভারেজ নিশ্চিত করতে তথ্য মন্ত্রণালয়ের সকল দপ্তরকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানানো হয়। বৈঠকে বলা হয় আইপিইউ এসেম্বলি বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটি বাংলাদেশকে বর্হিঃবিশ্বে তুলে ধরার একটি বড় প্লাটফরম। সেকারনে  স্থানীয় ও আন্তর্জাতিক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় এসেম্বলির ব্যাপক প্রচার প্রচারণা আবশ্যক। বৈঠকে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার ছাড়াও দেশের সকল প্রিন্ট,অনলাইন,ইলেকট্রনিক মিডিয়া এবং রেডিওতে  ১৩৬তম আইপিইউ এসেম্বলির প্রচারনা নিশ্চিত করার সুপারিশ করা হয়।
বৈঠকে বাংলাদেশ  চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর সক্ষমতা বৃদ্ধির সুপারিশ করা হয়। বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের উন্নয়নে  ভারতের রামুজি ফিল্ম ইন্ডাষ্ট্রির ন্যায় একটি ফিল্ম ইন্ডাষ্ট্রি গড়ে তোলার সুপারিশ করা হয়।

কমিটি বাংলাদেশ টেলিভিশনকে  প্রতিযোগিতায় টিকে থাকতে এবং দর্শক ধরে রাখতে মানসম্মত অনুষ্ঠান নির্মানের প্রতি গুরুত্বারোপ করে।  কমিটি  বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের শিল্পী সম্মানী যুগোপযোগী করার সুপারিশ করে । বৈঠকে বাংলাদেশ বেতারে কর্মরত অস্থায়ী কর্মচারীদের চাকুরীতে স্থায়ীকরনের সুপারিশ করা হয়।
 



Comments

Place for Advertizement
Add