Contact For add

Sun, Apr 30 2017 - 6:10:17 PM +06 প্রচ্ছদ >> বিশেষ খবর

The Special Representative of Bangla Tribune Omar Faruque is no moreবাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি ওমর ফারুক আর নেই।

বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি ওমর ফারুক আর নেই।

হলি টাইমস রিপোর্ট ;

আমরা অত্যন্ত দু:খ ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য, বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি ওমর ফারুক আর নেই।
তিনি আজ রবিবার (৩০ এপ্রিল, ২০১৭) ভোর সাড়ে ৩টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর।
তিনি স্ত্রী সানজিদা শওকত, দুই কন্যা ফারিহা ওমর ইরা ও দীপিকা ওমর দিয়া, পাঁচ ভাই, চার বোন, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন ।
বেলা দেড়টায় ওমর ফারুকের মরদেহ তার দীর্ঘদিনের বিচরণস্থল ডিআরইউ চত্বরে এসে পৌছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তাকে শেষ শ্রদ্ধা জানাতে এসে বহু সহকর্মী কান্নায় ভেঙে পড়েন।

 


জানাজার আগে স্মৃতিচারণ করে বক্তব্য দেন ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। ডিআরইউ সাধারণ সম্পাদক মুরসালিন নোমানীর সঞ্চলনায় এ সময় প্রয়াত ওমর ফারুকের স্মৃতিচারণ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের  মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ওমর ফারুকের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা সামসুজ্জামান বাবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, বিএফইউজের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ডিআরইউ’র সাবেক সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, বাংলা ট্রিবিউনের হেড অব নিউজ হারুন-উর-রশিদ প্রমুখ বক্তব্য দেন।
এরপর সাংবাদিক ওমর ফারুকের প্রথম নামাজে জানাজা ডিআরইউ চত্বরে অনুষ্ঠিত হয়। জানাজার পর মরহুমের প্রতি ডিআরইউর  পক্ষ থেকে সংগঠনের সভাপতি সাখাওয়াত বাদশা ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানীর নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এসময় ডিআরইউ সহ-সভাপতি আবু দারদা যোবায়ের, যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জিলানী মিলটন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, ক্রীড়া সম্পাদক মো: মজিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক আজাদ হোসেন সুমন ও কার্যনির্বাহি সদস্য হাবীবুর রহমান, সাইফুল ইসলাম, সাখাওয়াত সুমন, মাইনুল হাসান সোহেল , সাঈদ খান উপস্থিত ছিলেন।
এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন ও রাজু আহমেদ, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ডিআরইউ’র সাবেক অর্থ সম্পাদক শফিকুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামালসহ সংগঠনের বিপুল সংখ্যক সদস্য  উপস্থিত ছিলেন। ডিআরইউ ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এরপর বাংলা ট্রিবিউনে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বাদ আসর মীর হাজারিবাগ খালপাড় জামে মসজিদে তার শেষ নামাযে জানাজা শেষে জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হয়।
কর্মজীবনে তিনি দৈনিক সমাচার, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তর ও বাংলা ট্রিবিউনে কাজ করেছেন।

 


পারিবারিক সূত্র জানায়, শনিবার  দুপুরে অফিসে প্রবেশের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সংবাদ সংগ্রহ শেষে শনিবার বেলা দেড়টার দিকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে অফিসের গেটে এসে পৌছার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। সহকর্মীরা তাকে স্কয়ার হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করেন। সেখানে ইসিজি ও এনজিওগ্রাম করার পর হার্টের শিরায় দুটি ব্লক ধরা পড়ায় চিকিৎসকের পরামর্শে তাৎক্ষণিকভাবে সিসিইউতে ভর্তি করা হয়।
ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী ও কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ আজ  এক বিবৃতিতে  সাংবাদিক ওমর ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।



Comments

Place for Advertizement
Add