Contact For add

Wed, Jun 28 2017 - 1:24:06 PM +06 প্রচ্ছদ >> শিক্ষা

Chances of precipitation from light to medium or thunderstormহালকা থেকে মাঝারী অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

হালকা থেকে মাঝারী অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা

হলি টাইমস রিপোর্ট :

আজ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারী অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল ৯টায় নিয়মিত সংবাদ বুলেটিনে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

 

বুলেটিনে আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে ভারতের বিহার উপকূলে সৃষ্ট একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম স্থায়ি এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল থেকে মাঝারী অবস্থায় বিরাজ করছে।

এ কারণে খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কোথাও কোথাও অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও আজ মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

এ ছাড়া আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সকাল ৯টায় ঢাকায় বাতাসের গতি ছিল দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কি.মি.। সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৫%। আজ ঢাকায় সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ১৪ মিনিটে।

বুধবার সকাল ৯টার পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে এ সময়ে সারা দেশে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা বৃদ্ধি পেতে পারে।

আজ সকাল ৯টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় সিলেটে ৪১ মিলি মিটার। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস এবং রাঙ্গামাটিতে সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াস।



Comments