Contact For add

Wed, Jul 5 2017 - 3:27:48 PM +06 প্রচ্ছদ >> শিক্ষা

Moderate to heavy rains todayমাঝারি থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে আজ

মাঝারি থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে আজ

হলি টাইমস রিপোর্ট :

মঙ্গলবার রাত থেকে দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে হালকা থেকে মাঝারি বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। একই সময়ে কোথাও কোথাও ভারী বর্ষণও হয়েছে। এ কারণে সিলেট অঞ্চলসহ দেশের সব নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

 

আবহাওয়া অধিদফতর জানিয়েছে আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ২৮ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে। একই সময় দেশের সর্বোচ্চ ১১১ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে। পরবর্তী ৬ ঘণ্টায় অর্থাৎ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীতে ১৩ মিলি মিটার এবং কুতুবদিয়ায় ৮৩ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জাগো নিউজকে জানিয়েছেন ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক।

আজ সকাল ০৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তবে পরবর্তী ৭২ ঘণ্টায় নারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ সকালে আবহাওয়া অধিদফতরের নিয়মিত সংবাদ বুলেটিনে এই তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে মৌসুমী বায়ুর অক্ষ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়া এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

আজ (বুধবার) ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে এবং আগামীকাল বুধবার ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৫টা ১৬ মিনিটে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন রাঙ্গামাটিতে ২৩ ডিগ্রি সেলসিয়াস।



Comments