Contact For add

Mon, Jul 10 2017 - 3:47:39 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

It is important to stop discrimination against the marginalized populationপ্রান্তিক জনগোষ্ঠীর প্রতি বৈষম্য বন্ধ করা জরুরি

প্রান্তিক জনগোষ্ঠীর প্রতি বৈষম্য বন্ধ করা জরুরি

হলি টাইমস রিপোর্ট :

দেশ থেকে সম্পূর্ণভাবে দারিদ্র্যকে দূর করতে হলে প্রান্তিক জনগোষ্ঠীর প্রতি বৈষম্য বন্ধ করা জরুরি বলে মত দিয়েছেন আলোচকরা। সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আলোচকরা এসব কথা বলেন।

 

বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের আয়োজনে সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশ ইতোমধ্যে দারিদ্র্য বিমোচনের অনেক সূচকে এগিয়ে গেছে। তাছাড়া দারিদ্র্য বিমোচনের দ্বিতীয় ধাপ পর্যন্ত আমরা সফলতার সঙ্গে সম্পন্ন করেছি। এখন তৃতীয় ধাপ পূরণের লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।

তারা আরও বলেন, দেশ থেকে সম্পূর্ণভাবে দারিদ্র্যকে দূর করতে হলে প্রান্তিক জনগোষ্ঠীর প্রতি বৈষম্য বন্ধ করতে হবে। সেই জন্য দেশের সকল প্রান্তিক জনগোষ্ঠীকে আমাদের মূলধারয় ফিরিয়ে নিয়ে আসতে হবে।

সংবাদ সম্মেলনে মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহিন আনাম বলেন, হরিজন অধিকার আদায় করতে নিজেদেরই আন্দোলন করতে হবে। আমরা আপনাদের, আমরা পিছন থেকে সাহায্য করব। তবে সামনে থেকে আন্দোলন আপনাদেরই করতে হবে।

তিনি আরও বলেন, বিভিন্ন সময় সরকারি-বেসরকারি চাকরির ক্ষেত্রে হরিজনসহ প্রান্তিক জনগোষ্ঠীর লোকদের নেয়া হয় না অথবা অনেক টাকা দিতে হয়। তাই আপনাদের বলব, এমন কোনো ঘটনা যদি কারও সঙ্গে ঘটে তাহলে আমাদের জানাবেন। সঠিক প্রমাণ নিয়ে আসলে আমরা অবশ্যই আপনাদের পাশে দাঁড়াব।

আয়োজক সংগঠনের সভাপতি কৃষ্ণ লালের সভাপতিত্বে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য ড. মেঘনা গুহ ঠাকুর, জিল্লুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।



Comments

Place for Advertizement
Add