Contact For add

Wed, Aug 16 2017 - 1:00:17 PM +06 প্রচ্ছদ >> চাকরীর খোঁজ খবর

There are no limits in 8 mutual fundsদামের সীমা নেই ৮ মিউচ্যুয়াল ফান্ডের

দামের সীমা নেই ৮ মিউচ্যুয়াল ফান্ডের

হলি টাইমস রিপোর্ট :

করপোরেট ঘোষণার কারণে বুধবার লেনদেনের ক্ষেত্রে আটটি মিউচ্যুয়াল ফান্ডের দামের কোন সীমা থাকবে না। এ ফান্ডগুলোর দাম যেকোনো পরিমাণ বৃদ্ধি বা হ্রাস পেতে পারে।আজ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ফান্ডগুলো হলো, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি, আইসিবি সেকেন্ড এনআরবি, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান-স্কিম ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট, আইসিবি থার্ড এনআরবি, আইএফআইএল ইসলামিক এবং আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট।

ডিএসই জানিয়েছে, এই মিউচ্যুয়াল ফান্ডগুলোর ইউনিটধারীদের জন্য ২০১৭ সালের ৩০ জুন হিসাব বছরের জন্য নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ফান্ডগুলোর ট্রাস্টির সিদ্ধান্ত অনুযায়ী, আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি ইউনিটধারীদের জন্য ৬ শতাংশ লভ্যাংশ দেবে। ইউনিটপ্রতি আয় হয়েছে ৬৭ পয়সা। ক্রয়মূল্যে ইউনিট প্রতি সম্পদমূল্য (এনএভি) ১৩ টাকা ৭৪ পয়সা ও বাজারমূল্যে ১৫ টাকা ৪২ পয়সা।

আইসিবি সেকেন্ড এনআরবি ১২ শতাংশ লভ্যাংশ দেবে। ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ১০ পয়সা। ক্রয়মূল্যে এনএভি ১৫ টাকা ৪২ পয়সা ও বাজারমূল্যে ১৫ টাকা ৩২ পয়সা।

আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ান-স্কিম ওয়ান সাড়ে ৬ শতাংশ লভ্যাংশ দেবে। ইউনিট প্রতি আয় হয়েছে ৭৬ পয়সা। ক্রয়মূল্যে এনএভি ১২ টাকা ৩২ পয়সা ও বাজারমূল্যে ১২ টাকা ৬ পয়সা।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল দেবে ৭ শতাংশ লভ্যাংশ। ইউনিট প্রতি আয় হয়েছে ৭৯ পয়সা। ক্রয়মূল্যে এনএভি ১২ টাকা ৭ পয়সা ও বাজারমূল্যে ১১ টাকা ৯৩ পয়সা।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ইউনিট প্রতি আয় হয়েছে ৭৯ পয়সা। ক্রয়মূল্যে এনএভি ১২ টাকা ৭ পয়সা ও বাজারমূল্যে ১১ টাকা ৯৩ পয়সা।

আইসিবি থার্ড এনআরবি ৫ শতাংশ লভ্যাংশ দেবে। ইউনিট প্রতি আয় হয়েছে ৬২ পয়সা। ক্রয়মূল্যে এনএভি ১১ টাকা ৯৮ পয়সা ও বাজারমূল্যে ১১ টাকা ৭৪ পয়সা।

আইএফআইএল ইসলামিক দেবে ৯ শতাংশ লভ্যাংশ। ইউনিট প্রতি আয় হয়েছে ৯০ পয়সা। ক্রয়মূল্যে এনএভি ১১ টাকা ৭৭ পয়সা ও বাজারমূল্যে ১১ টাকা ৯২ পয়সা।

আর আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ দিবে। ইউনিট প্রতি আয় হয়েছে ৮৪ পয়সা। ক্রয়মূল্যে এনএভি ১১ টাকা ৫০ পয়সা ও বাজারমূল্যে ১১ টাকা ৪১ পয়সা।



Comments