Contact For add

Wed, Aug 23 2017 - 11:51:36 AM +06 প্রচ্ছদ >> রাজনীতি

The fate of making Bangladesh Pakistan will not be fulfilledবাংলাদেশকে পাকিস্তান বানানোর খোয়াব পূরণ হবে না

বাংলাদেশকে পাকিস্তান বানানোর খোয়াব পূরণ হবে না

হলি টাইমস রিপোর্ট :

যারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর খোয়াব দেখছেন তা পূরণ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।তিনি বলেছেন, এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ। মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে কেনা বাংলাদেশ। বাংলাদেশে থেকে অন্তরে পাকিস্তান লালন করলে পাকিস্তানে চলে যান। কোনো ধরনের ষড়যন্ত্র বরদাশত করা হবে না।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর নীলক্ষেতে স্বাধীনতা শিক্ষক পরিষদের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছিলেন বলেই আজকে আমরা বাঙালি হিসেবে পরিচয় দিতে পারছি। বঙ্গবন্ধুর কারণেই আজকে বাঙালি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, সেনাবাহিনী প্রধান, পুলিশ প্রধানসহ বিভিন্ন জায়গায় বসতে পারছেন। সেই জাতির জনক, যিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি মহান স্বাধীনতার স্থপতি তার অবদানকে খাটো করার হীন প্রচেষ্টা সফল হবে না। এটা ইতিহাসে মীমাংসিত বিষয়।

১৫ আগস্ট ও ২১ আগস্ট’ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্যের সমালোচনা করেন আওয়ামী লীগের এই নেতা।

শামীম বলেন, জিয়াউর রহমান ১৫ আগস্টের বর্বর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল বলেই, তার দলের নেতারা ২১ আগস্ট গ্রেনেড হামলা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাও বিএনপি-জামায়াত সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হয়েছিল। এটা দিবালোকের মতো পরিষ্কার।

তিনি বলেন, নিজেদের অপরাধকে ধাপাচাপা দেয়ার জন্য এখন বলছেন, কান্নাকাটির কিছু নেই। আপনারা কান্নাকাটির কী দেখেছেন? ২১ আগস্ট গ্রেনেড হামলার তদন্ত হয়েছে, এখন বিচার চলছে। এই হত্যকাণ্ডের সঙ্গে আপনাদের শীর্ষ পর্যায়ের নেতারা জড়িত। হত্যকাণ্ডের সঙ্গে জড়িত সেই মুফফি হান্নান সাক্ষ্য দিয়েছেন। আপনাদের নেতা তারেক রহমান হাওয়া ভবনে বসে একাধিকবার হত্যাকারীদের নিয়ে গ্রেনেড হামলার ষড়যন্ত্র করেছিলেন। কেউ রেহাই পাবেন না। আমরা বিচারের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব।

স্বাধীনতা শিক্ষক পরিষদ সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



Comments