Contact For add

Wed, Aug 23 2017 - 8:43:27 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

Parliament gives wages to judges: deputy speakerসংসদই বিচারপতিদের বেতন দেয় : ডেপুটি স্পিকার

সংসদই বিচারপতিদের বেতন দেয় : ডেপুটি স্পিকার

হলি টাইমস রিপোর্ট :

ষোড়শ সংশোধনী বাতিলে আপিল বিভাগের দেয়া রায়ের ‘কিছু অপ্রাসঙ্গিক কথাবার্তার’ সমালোচনা করে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, এই সংসদই বিচারপতিদের বেতন দেয়। সংসদ সদস্যরা যদি অদক্ষ হন তাহলে কীভাবে এই সংসদই রাষ্ট্রপতি নির্বাচন করেছেন এবং সেই রাষ্ট্রপতিই প্রধান বিচারপতিসহ অন্যান্য বিচারপতি নিয়োগ দিয়েছেন?

বুধবার সংসদ ভবনের এলডি হল প্রাঙ্গণে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। শেরেবাংলা নগর গণপূর্ত ঠিকাদার ব্যবসায়ী কো-অপারেটিভ লি. এই আলোচনার আয়োজন করে।

আয়োজক সংগঠনের সভাপতি মো. আবু দায়েন মীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটির (ডিএনসিসি) কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান, শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগের সভাপতি ছাব্বির হোসেন মাছুদ, সংগঠনের সাধারণ সম্পাদক খুরশিদুর রহমান প্রমুখ।

ডেপুটি স্পিকার বলেন, সংসদ যদি অকার্যকর হয়, তাদের (বিচারক) নিয়োগের বিষয়ে তো তাদের কোনো প্রশ্ন নেই। এই সংসদই বিচারকদের বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে। সেটি গ্রহণ করার ক্ষেত্রেও তো তাদের কোনো দ্বিমত আমরা লক্ষ্য করিনি। কিন্তু যখন ৭২-এর মূল সংবিধানে ফিরে যেতে সরকার ষোড়শ সংশোধনী বিল আনল এবং সংসদ সেটি পাস করল ঠিক তখনই সংসদ ও সরকার বিচার বিভাগের বিরাগভাজন হয়ে পড়ল।

ফজলে রাব্বী মিয়া বলেন, একজন অ্যামিকাস কিউরি যিনি বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সভাপতি ছিলেন তিনিই আজ ৭২-এর সংবিধান পরিপন্থী কথা বলছেন। অনেকটা নিজেই নিজের সন্তানকে হত্যা করার মতো কাজে লিপ্ত হয়েছেন। তার কাছ থেকে এমন স্ববিরোধী কথাবার্তা জাতি আশা করেনি।

তিনি বলেন, দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে এক ধরনের ষড়যন্ত্র শুরু হয়েছে। এসময় তিনি আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনগুলোর নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে এ ষড়যন্ত্রের মোকাবেলা করার আহ্বান জানান।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের কালরাতে ঘাতকের হাতে নিহত সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ডেপুটি স্পিকার।



Comments

Place for Advertizement
Add