Contact For add

Mon, Aug 28 2017 - 5:45:59 PM +06 প্রচ্ছদ >> দেশের খবর

Seminar on Prevention of Dowry and Child Marriage in Chitalmariচিতলমারীতে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ সংক্রান্ত সেমিনার

চিতলমারীতে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ সংক্রান্ত সেমিনার

বিভাষ দাস, চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধিঃ
গতকাল চিতলমারীতে শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শফিকুল ইসলাম, উপ-পরিচালক, স্থানীয় সরকার বিভাগ, বাগেরহাট এবং প্রধান সমন্বয়কারী ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ।
সকাল ৯টায় চিতলমারী উপজেলা পরিষদ অডিটরিয়ামে শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ সংক্রান্ত সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান বক্তা মোঃ শফিকুল ইসলাম সমাজ থেকে যৌতুক ও বাল্যবিবাহের মত অপসংস্কৃতিকে চিরতরে দূর করার জন্য অভিভাবক, শিক্ষক ছাত্র-ছাত্রী এবং সমাজের বিজ্ঞজনদের এগিয়ে আসার আহবান জানান। সেমিনারে সমন্বয়ক হিসেবে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদসহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ আনোয়ার পারভেজ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবু মুসা এবং ইউডিএফ, চিতলমারী এর নূরজাহান খাতুন।
অভিভাবক ও বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন, চরবানিয়ারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, সন্তোষপুর ইউপি চেয়ারম্যান সামিয়া জাহান বিউটি, কলাতলা ইউপি চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান, সদর ইউপি প্যানেল চেয়ারম্যান ইব্রাহীম মুন্সী, শিবপুর ইউপি প্যানেল চেয়ারম্যান মোস্তফা মুন্সী, শেরেবাংলা ডিগ্রী কলেজ অধ্যক্ষ মোঃ মোহসীন রেজা, এস,এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্রনাথ মল্লিক, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শোয়েল মোল্লাসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, নিকাহ রেজিষ্ট্রার, হিন্দু বিবাহ রেজিষ্ট্রার, মন্দির ও মসজিদ পরিচালনা পরিষদের সদস্যসহ সমাজের বিভিন্ন স্তরের সুধীজন, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং কলেজ-বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।
সেমিনার বাস্তবায়নে ছিল উপজেলা প্রশাসন, চিতলমারী এবং সহায়তায় ছিল উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।



Comments