Contact For add

Tue, Aug 29 2017 - 11:38:27 AM +06 প্রচ্ছদ >> শিক্ষা

Moderate to heavy rains can occurমাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে

মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে

হলি টাইমস রিপোর্ট :

দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানানো হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।এ ছাড়া খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে আগামী ৫ দিন এ বৃষ্টিপাতের প্রবণতা আরও বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপকূলীয় উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘূচাপ অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গপোসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ৩৯ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। গতকাল সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেট ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রাও ছিল সিলেটে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া গতকাল সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ভোলা ৪৬ মিলিমিটার।



Comments