Contact For add

Wed, Aug 30 2017 - 11:56:10 AM +06 প্রচ্ছদ >> রাজনীতি

An 18-member Awami League delegation will visit Chinaআওয়ামী লীগের ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল চীন সফরে যাবে

আওয়ামী লীগের ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল চীন সফরে যাবে

হলি টাইমস রিপোর্ট :

চীন সরকারের নেতৃত্বাধীন কমিউনিস্ট পার্টির দাওয়াতে আগামী মাসে ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল চীন সফরে যাবে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রতিনিধি দল চীন সফরে থাকবেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল ফারুখ খান।মঙ্গলবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালযে দলের সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ব্রিফিংয়ে তিনি বলেন, আজকে আমাদের দলের সম্পাদকমণ্ডলীর সভায় কয়েকটা এজেন্ডা নিয়ে কথা বলেছি, এরমধ্যে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বিষয়টিও ছিল। এই বিষয়টি নিয়ে আমরা খুব উদ্বিগ্ন। আমাদের জন্য কঠিন একটা বিষয়।

তিনি বলেন, আসলে রোহিঙ্গাদের কনটেইন করার এফোর্ট আমাদের নেই। বরং এই মর্মান্তিক পরিস্থিতি সামাল দেয়া কঠিন হয়ে উঠেছে। এই বিষয়ে আমরা মানবিক বিষয়টি দেখেছি।

তিনি বলেন, তাদের ধারণ ক্ষমতার সঙ্গে সামাজিক বিষয়টাও গুরুত্বপূর্ণ। তাই এটা নিয়ে আমরা সতর্ক অবস্থানে আছি, সতর্ক থাকতে হবে।

সম্পাদকমণ্ডলীর সভায় মৌলভীবাজার জেলার সম্মেলন নিয়েও কথা হয় বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের একটি জেলা কমিটির সম্মেলন বাকি ছিল। আগামী ৩০ সেপ্টেম্বর এই মৌলভীবাজার জেলার সম্মেলন হবে।

এ সময় সাংবাদিকদের এক পশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী বিদেশে বসে রোহিঙ্গাদের নিয়ে যে বক্তব্য দিয়েছে সেটা ইরেসপন্সসেবিলিটি ছাড়া আর কিছু না। একজন দেশপ্রেমিক নেতা কখনই এ ধরনের বক্তব্য দিতে পারে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপুমনি, আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আব্দুস সুবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।



Comments