Contact For add

Thu, Sep 7 2017 - 10:22:47 AM +06 প্রচ্ছদ >> জাতীয়

The President will go to Kazakhstan on 9th September৯ সেপ্টেম্বর কাজাকস্তান যাবেন রাষ্ট্রপতি

৯ সেপ্টেম্বর কাজাকস্তান যাবেন রাষ্ট্রপতি

হলি টাইমস রিপোর্ট :

রাষ্ট্রপতি আবদুল হামিদ কাজাকস্তানের আস্তানায় অনুষ্ঠেয় ‘বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত ওআইসির প্রথম শীর্ষ সম্মেলনে’ যোগ দিতে আগামী ৯ সেপ্টেম্বর (শনিবার) কাজাকস্তানের আস্তানার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। আগামী ১০ থেকে ১১ সেপ্টেম্বর এই সম্মেলনে রাষ্ট্রপতি বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।জানা গেছে, রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ৯ সেপ্টেম্বর দুপুর ২টা ৪৫ মিনিটে কাজাকস্তানের আস্তানার উদ্দেশ্যে হযরত শাহজালাল (রা.) আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবে। একই দিন আস্তানা নূর সুলতান নাজারবায়েভ আর্ন্তজাতিক বিমান বন্দরে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন, রাষ্ট্রপতি কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রনালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সরকারি কর্মকর্তাগণ। সম্মেলনে বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত বিষয়ে ‘ওআইসি এসটিআই এজেন্ড-২০২৬’ নিয়ে আলোচনা শেষে দশ বছর মেয়াদি একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে।

রাষ্ট্রপতি সফরকালে কাজাক সমকক্ষের সাথে এবং সম্মেলনে যোগদানকারী অন্যান্য সদস্যভুক্ত দেশের সমকক্ষের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে ধারণা করা হচ্ছে। আগামী ১২ সেপ্টেম্বর রাষ্ট্রপতি দেশে ফিরে আসবেন।



Comments

Place for Advertizement
Add