Sat, Sep 9 2017 - 4:48:41 PM BDT প্রচ্ছদ >> লাইফস্টাইল

There is no alternative to sunglasses to save eyes from sunlight, dustরোদ-ধুলোবালি থেকে চোখ বাঁচাতে সানগ্লাসের বিকল্প নেই

রোদ-ধুলোবালি থেকে চোখ বাঁচাতে সানগ্লাসের বিকল্প নেই

হলি টাইমস রিপোর্ট :

সানগ্লাস যতোটা না ফ্যাশনে ব্যবহার হয়, তারচেয়ে বেশি ব্যবহার হয় প্রয়োজনে। রোদ, ধুলোবালি ইত্যাদি থেকে চোখদুটিকে বাঁচাতে সানগ্লাসের বিকল্প নেই। সূর্যের অতি বেগুনি রশ্মি আমাদের চোখের কর্নিয়ার ও রেটিনার ক্ষতি করে। সানগ্লাস এই অতি বেগুনি রশ্মিকে শুধু আমাদের চোখ আসতে বাধা প্রদানই করে না বরং তা প্রতিহত করে। আজকাল সানগ্লাস ব্যবহার করছেন সব বয়সী নর-নারীরা। সানগ্লাস এখন আর কালো আর বাদামির মধ্যে সীমাবদ্ধ নেই।

বাজারে বিভিন্ন রঙের ও শেপের সানগ্লাস পাওয়া যায়। আজকাল পার্পেল, নীল, সাদা, ওয়াটার, কমলা রঙের সানগ্লাস বেশ প্রাধান্য পাচ্ছে। সানগ্লাসের রঙের ভিন্নতার সঙ্গে যুক্ত হয়েছে বিভিন্ন রঙের বর্ডারযুক্ত সানগ্লাস।

নিত্য-নতুন বিভিন্ন ধরনের সানগ্লাস ব্যবহার করে তাই নিজের চেহারায় আনুন বৈচিত্র্য। তবে চার কোনা ফ্রেমের সানগ্লাস এমন চেহারায় অধিক সামঞ্জস্য আনবে।

model-rikta-2

সানগ্লাসের শেডস, ফ্রেম ইত্যাদি বাছাই করার চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নিজের চেহারার সঙ্গে মানানসই সানগ্লাসটি চিনে নেয়া। মুখের ধরন অনুযায়ী সানগ্লাস বেছে নিতে হবে। ডিম্বাকৃতি চেহারা যাদের, তাদের মুখে মোটামুটি সব ধরনের সানগ্লাস মানায়।

যাদের মুখ গোলগাল, তারা এমন ফ্রেমের সানগ্লাস পরবেন যেটা আপনার চেহারা খানিকটা লম্বাটে ও হালকা দেখাবে। চিকন ফ্রেমের সানগ্লাস এ ক্ষেত্রে না পরাটাই ভালো।

চোখের ভ্রু খানিকটা ঢেকে রাখে, এমন সানগ্লাস আপনার গোল চেহারা অনেকাংশেই লম্বাটে দেখাবে। এক্ষেত্রে আয়তকার ফ্রেমের সানগ্লাস পরাই শ্রেয়।



Comments