Contact For add

Sun, Sep 10 2017 - 1:45:45 PM BDT প্রচ্ছদ >> অপরাধ

Three detained while trying to fake documents in Chitalmariচিতলমারীতে জাল দলিলের চেষ্টাকালে ৩ জন আটক

চিতলমারীতে জাল দলিলের চেষ্টাকালে ৩ জন আটক


বিভাষ দাস,  বাগেরহাট (দক্ষিণ) প্রতিনিধিঃ

বাগেরহাটের চিতলমারীতে জাল দলিল করার সময় দীনেশ বিশ্বাস (৫৫), কিরণ বিশ্বাস (৫২) ও দলিল লেখক ময়েন উদ্দিন(৫০) নামের ৩ ব্যাক্তি আটক হয়েছেন। বুধবার দুপুরে উপজেলা সাবরেজিষ্ট্রার মোঃ ইমরুল হাসান তাদের তিন জনকে পুলিশে সোপর্দ করেন। আটককৃত দীনেশ ও কিরণ নালুয়া গ্রামের মৃত দেবেন্দ্র নাথের ছেলে ও ময়েন উদ্দিন স্থানীয় নামকরা দলিল লেখক। ঈদের হাটেরদিনে এ খবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে বিষয়টি আলোচনার ঝড় তোলে।
চিতলমারী উপজেলা সাবরেজিষ্ট্রার মোঃ ইমরুল হাসান জানান, বুধবার দুপুরে দীনেশ বিশ্বাস ও কিরণ বিশ্বাস নামের আপন দুই ভাই কলিগাতী মৌজার এসএ ৬৩ খতিয়ানের ৩৫ শতাংশ জমি বিক্রি করতে আসে। তারা ২০০২ সালের ২৫৭২ নং একটি দলিল দেখিয়ে উক্ত জমি নামপত্তন করেছিল। কিন্তু ওই দলিল সন্দেহ হলে অফিসের কাজগপত্র তালাশি দিলে জাল দলিলের বিষয়টি ধরা পড়ে। এ সময় দলিল লেখক ময়েন উদ্দিন, দীনেশ বিশ্বাস ও কিরণ বিশ্বাসকে আটক করা হয়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার পারভেজের সাথে দীর্ঘক্ষণ আলোচনার পর তাদের ৩ জনকে চিতলমারী থানায় সোপর্দ করা হয়।
সাবরেজিষ্ট্রার আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে (সাবরেজিষ্ট্রার) অফিস সহকারি প্রদীপ কুমার রায় বাদী হয়ে রেগুলার মামলা করবে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার পারভেজ জানান, সেটেলমেন্ট অফিসের দালাল একরাম খলিফা এই জাল দলিল চক্রের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে রেগুলার মামলা করার কথা বলা হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে একরাম খলিফা কোন মন্তব্য করতে রাজি রাজি হননি।
তবে চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) অনুকুল সরকার আটকের কথা স্বীকার করে জানান, সাবরেজিষ্ট্রি অফিস থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 



Comments