Contact For add

Sun, Sep 10 2017 - 3:38:10 PM BDT প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

The price of Tallu spinning is unusually increasingঅস্বাভাবিকভাবে বাড়ছে তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম

অস্বাভাবিকভাবে বাড়ছে তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম

হলি টাইমস রিপোর্ট :

অস্বাভাবিকভাবে বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দেয়া তথ্যের ভিত্তিতে রোববার এ তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে গত ৭ সেপ্টেম্বর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) থেকে তাল্লু স্পিনিং কর্তৃপক্ষকে নোটিশ পাঠানো হয়।

এর জবাবে প্রতিষ্ঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে সম্প্রতি শেয়ারের অস্বাভাবিক দাম বৃদ্ধির জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসই সূত্রে জানা গেছে, গত ২৭ আগস্ট থেকেই তাল্লু স্পিনিংয়ের শেয়ারের দাম টানা বেড়েছে। আর ৫ সেপ্টেম্বর থেকে তা অস্বাভাবিকভাবে বাড়তে থাকে।

মাত্র তিন কার্যদিবসে (৫ থেকে ৭ সেপ্টেম্বর) কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ১৪ শতাংশ। ২৭ আগস্ট তাল্লু স্পিনিংয়ের প্রতিটি শেয়ারের দাম ছিল ১০ টাকা ৫০ পয়সা। যা ৭ সেপ্টেম্বর লেনদেন শেষে বেড়ে দাঁড়ায় ১২ টাকা ৪০ পয়সায়।

এমন অস্বাভাবিক দাম বাড়ার কারণে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। এরই প্রেক্ষিতে আজ (রোববার) ডিএসই থেকে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বাড়ার পিছনে কোনো মূল্য সংবেদশীল তথ্য নেই বলে জানানো হয়।

ডিএসইর তথ্য অনুযায়ী, পঁচা কোম্পানি বা জেড গ্রুপে থাকা তাল্লু স্পিনিংয়ের মোট শেয়ারের ২৯ দশমিক শূন্য ৪ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ১৬ দশমিক ৯৬ শতাংশ আছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৫৪ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে।



Comments

Place for Advertizement
Add