Contact For add

Wed, Sep 20 2017 - 11:03:30 AM +06 প্রচ্ছদ >> রাজনীতি

The EC is sitting with the BNP and the Awami League in Octoberঅক্টোবরেই বিএনপি ও আওয়ামীলীগের সাথে বসছে ইসি

অক্টোবরেই বিএনপি ও আওয়ামীলীগের সাথে বসছে ইসি
 
হলি টাইমস রিপোর্ট :
 
আগামি ১৮ অক্টোবর ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) সংলাপ অনুষ্ঠিত হবে। এর আগেই ১৫ অক্টোবর বিএনপির সঙ্গে সংলাপে বসবে ইসি। আর সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে ইসির সংলাপ হবে ৯ অক্টোবর।
দেশের প্রধান এই তিন রাজনৈতিক দলসহ নিবন্ধিত সব রাজনৈতিক দলের সঙ্গেই সংলাপের সময় নির্ধারণ করা হয়েছে। আওয়ামী লীগ ও বিএনপির সঙ্গে সংলাপের সময় নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, বিএনপি ও আওয়ামী লীগের সঙ্গে কথা বলেই এই সময় নির্ধারণ করা হয়েছে।’
 
গত সোমবার পর্যন্ত কমিশন ১৪টি দলের সঙ্গে সংলাপ শেষ করেছে। আজ বুধবার গণফ্রন্ট ও গণফোরামের সঙ্গে অনুষ্ঠিত হবে ইসির সংলাপ। ২১ সেপ্টেম্বর বেলা ১১টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বিকাল ৩টায় ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এর সঙ্গে সংলাপে বসার কথা রয়েছে।
 
ইসি সূত্রে জানা গেছে, রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের পরে নির্বাচন পর্যবেক্ষক, নারী নেত্রী ও নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপ করবে কমিশন। আগামি  মাসের (অক্টোবর) মধ্যেই কমিশন এসব সংলাপ শেষ করবে।
 
একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন গত জুলাইয়ে দেশের নিবন্ধিত সব রাজনৈতিক দলসহ বিভিন্ন ব্যক্তি, সংগঠনের সঙ্গে সংলাপের উদ্যোগ নেয়। এরই অংশ হিসেবে ৩১ জুলাই দেশের সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সংলাপ শুরু হয়। এরপর ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসে কমিশন। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু হয় গত ২৪ আগস্ট।


Comments