Contact For add

Sat, Sep 23 2017 - 11:51:02 AM +06 প্রচ্ছদ >> রাজনীতি

Politics will be seen in the fight against suppression of militancy: Information Ministerজঙ্গিবাদ দমনের যুদ্ধের চশমা দিয়েই রাজনীতি দেখতে হবে:তথ্যমন্ত্রী

জঙ্গিবাদ দমনের যুদ্ধের চশমা দিয়েই রাজনীতি দেখতে হবে:তথ্যমন্ত্রী

হলি টাইমস রিপোর্ট :

জঙ্গিবাদ দমনের যুদ্ধের চশমা দিয়েই দেশের রাজনৈতিক পরিস্থিত দেখতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সেমিনার কক্ষে জাসদ জাতীয় কমিটির সভায় সভাপতির প্রারম্ভিক ভাষণে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, বাংলাদেশ জঙ্গিবাদবিরোধী যুদ্ধের সময় অতিক্রম করছে। জঙ্গিবাদকে চূড়ান্তভাবে পরাজিত করেই দেশের শান্তি, উন্নয়ন ও গণতন্ত্রের ধারা এগিয়ে নিতে হবে। জঙ্গিবাদ দমনের যুদ্ধের চশমা দিয়েই দেশের রাজনৈতিক পরিস্থিতি দেখতে হবে, রাজনৈতিক করণীয় নির্ধারণ করতে হবে। দেশের অভ্যন্তরে জঙ্গি ও জঙ্গি-সঙ্গীদের ষড়যন্ত্র আর সীমান্তে মিয়ানমারের ষড়যন্ত্র মোকাবেলা করেই শান্তি বজায় রাখতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, জঙ্গি ও জঙ্গিরসঙ্গী দমনের কাজ, উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে নেয়ার কাজ, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি ও রোহিঙ্গা শরণার্থীদের তাদের নিজ দেশে ফেরত পাঠানোর কাজ সবই এক সঙ্গে চলবে। নির্বাচনের নামে জঙ্গি ও জঙ্গি-সঙ্গীদের হালাল হবারও অপচেষ্টা প্রতিহত করা হবে।

তিনি বলেন, বেগম জিয়া আর বিএনপি তাদের ফায়দা হাসিলের রাজনীতি করতে গিয়ে রাজনীতিকে রোহিঙ্গাকরণ করে দেশেরও ক্ষতি করছে, রোহিঙ্গাদেরও ক্ষতি করছে।

‘রোহিঙ্গা ইস্যু’ ব্যবহার করে ধর্মীয় ও সাম্প্রদায়িক জিগির তুলে অশান্তি তৈরির উস্কানি ও উত্তেজনা ছড়ানোর অপচেষ্টা মোকাবেলা করা হবে’-বলেন ইনু।



Comments

Place for Advertizement
Add