Contact For add

Sun, Oct 1 2017 - 4:10:36 PM +06 প্রচ্ছদ >> ভ্রমন

Doha in the Middle East is the new destination for US-Banglaইউএস-বাংলার নতুন গন্তব্য মধ্যপ্রাচ্যের দোহা

ইউএস-বাংলার নতুন গন্তব্য মধ্যপ্রাচ্যের দোহা

হলি টাইমস রিপোর্ট :

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবসা সম্প্রসারণের ধারাবাহিকতায় এবার রোববার থেকে (১ অক্টোবর) মধপ্রাচ্যের অন্যতম গন্তব্যস্থল কাতারের রাজধানী দোহায় ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-দোহা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২৪,৩৫০ টাকা এবং রিটার্ন ভাড়া ৪০,২০৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম-দোহা রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২৫,৩১৭ টাকা এবং রিটার্ন ভাড়া ৪১,১৭১ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে সোম, বুধ, শুক্র ও রোববার ঢাকা থেকে সন্ধ্যা ৬টায় এবং চট্টগ্রাম থেকে রাত সাড়ে ৭টায় দোহার উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে এবং দোহার স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় পৌঁছাবে। এছাড়া দোহা থেকে সোম, বুধ, শুক্র ও রোববার স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং পরদিন সকাল ৮টায় চট্টগ্রাম ও সকাল ৯টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-দোহা-ঢাকা ও চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটে ১৬৪ আসনের নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে আটটি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

যাত্রা শুরুর এক বছরের মধ্যে বাংলাদেশের অভ্যন্তরে সকল চালু বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করে সারা দেশের জনগণকে স্বল্পতম সময়ে আকাশপথের যোগাযোগ ব্যবস্থা করেছে সূদৃঢ়। বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, বরিশাল, রাজশাহী রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রা শুরুর দুই বছরের মধ্যে ২০১৬ সালের ১৫ মে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনার মধ্যেমে আন্তর্জাতিক পরিমণ্ডলে যাত্রা শুরু করে। বর্তমানে কাঠমান্ডু ছাড়াও ঢাকা থেকে কলকাতা, মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও ব্যাংকক রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। এছাড়া চট্টগ্রাম থেকে কলকাতা ও মাস্কাট রুটে ফ্লাইট পরিচালনা করছে। খুব শিগগিরই আবুধাবি, জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই, হংকং, গুয়াংজুহ, দিল্লী, চেন্নাইসহ অন্যান্য রুটে ফ্লাইট পরিচালনা শুরু করার পরিকল্পনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আগামী নভেম্বর মাসের মধ্যে আরও দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এবং আগামী বছরের শুরুতে আরও দুটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমানবহরে যুক্ত হতে যাচ্ছে।

১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরুর পর থেকে গত তিন বছরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় ৩১ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড। ৯৮.৭ শতাংশ অনটাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড নিয়ে সপ্তাহে প্রায় ৩০০টির অধিক ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা।



Comments