Contact For add

Fri, Oct 27 2017 - 5:32:43 PM +06 প্রচ্ছদ >> লাইফস্টাইল

Roasted fish friesরূপচাঁদা মাছ ফ্রাই

রূপচাঁদা মাছ ফ্রাই

হলি টাইমস রিপোর্ট :

সামুদ্রিক মাছের মধ্যে অনেকেরই সবচেয়ে বেশি পছন্দের মাছটি হলো রূপচাঁদা। রূপচাঁদা মাছ দেখতে যেমন সুন্দর, খেতেও সুস্বাদু। খাবারের তালিকায় বৈচিত্র্য আনতে চাইলে রাখতে পারেন রূপচাঁদা ফ্রাই। রইলো রেসিপি।

উপকরণ: রূপচাঁদা মাছ- ২টা, পেয়াজ বাটা-১/২ চা চামচ, লবণ- স্বাদমতো, পেঁয়াজ ভাজা- ১/২ কাপ, কাঁচামরিচ- ৩-৪টা, আদা+রসুন বাটা- ১ টেবিল চামচ, হলুদ- ১ চা চামচ, শুকনো মরিচের গুঁড়া ১/২ চা চামচ, জিরার গুঁড়া- ১/২ চা চামচ, লেবুর রস- ১/২ চা চামচ (চাইলে নাও দিতে পারেন), তেল- ভাজার জন্য।

প্রণালি: প্রথমে মাছ ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিতে হবে। তারপর মাছগুলোর দুইপাশে ছুরি দিয়ে লম্বা লম্বা কয়েকটি দাগে কেটে নিতে হবে। এবার তেল ছাড়া অন্য সব মসলার উপকরণ (পেঁয়াজ বাটা, লবণ, আদা + রসুন, হলুদ, শুকনো মরিচের গুড়া, জিরার গুড়া ও লেবুর রস) একত্রে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। তারপর এই মসলার মিশ্রণকে মাছের সাথে খুবই সুন্দর করে মাখাতে হবে। যাতে সব মসলা মাছের মধ্যে ভালো করে ঢুকে। এই মাখানো মাছগুলোকে ১ ঘণ্টার মতো ঢেকে রাখতে হবে। এদিকে একটা কড়াইয়ে তেল নিয়ে গরম করতে হবে। তেলটা ডুবো হতে হবে। এবার আঁচ কমিয়ে দিয়ে একটি করে মাছ লাল করে ভেজে উঠিয়ে নিতে হবে। তারপর টিস্যু পেপারে মাছগুলোকে রাখতে হবে। তেল শুষে নিলে পরিবেশন ডিশে নিয়ে কাঁচামরিচ ও পেঁয়াজ ভাজাটা দিয়ে সাজিয়ে গরম ভাতের সাথে পরিবেশন করুন।



Comments