Contact For add

Fri, Oct 27 2017 - 5:41:02 PM +06 প্রচ্ছদ >> পরিবেশ

Madrasah education system is now world standard: Education Ministerমাদরাসা শিক্ষাব্যবস্থা এখন বিশ্বমানের : শিক্ষামন্ত্রী

মাদরাসা শিক্ষাব্যবস্থা এখন বিশ্বমানের : শিক্ষামন্ত্রী

হলি টাইমস রিপোর্ট :

দেশের মাদরাসা শিক্ষা ব্যবস্থা এখন আধুনিক ও বিশ্বমানের বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, এক সময় অবহেলিত এই শিক্ষাব্যবস্থা এখন সরকারের সুদৃষ্টির কারণে আধুনিক মানে রূপান্তরিত হয়েছে। মাদরাসা শিক্ষাব্যবস্থা আর গরিবী শিক্ষা ব্যবস্থা নেই।

শুক্রবার দুপুরে রাজধানীর বছিলায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের আরবি ও ইসলামি জ্ঞান বিষয়ক প্রতিযোগিতায় অংশ নিয়ে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়টির ভিসি ড. মুহাম্মদ আহসান উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী আরো বলেন, বিএনপি জামায়াত ধমের্র শ্লোগান দিলেও তারা মাদরাসার কোনো উন্নয়ন করেনি। অথচ আওয়ামীলীগ সরকার মাদরাসার অবকাঠামো উন্নয়নসহ বিশ্বমানের করে তুলেছে। সরকার আলেমদের মূল্যায়ন করাসহ মাদরাসার উন্নয়নে বদ্ধপরিকর বলেও জানান তিনি।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ফাজিল ও কামিল মাদরাসার জেলা ও বিভাগীয় প্রতিযোগিতায় বিজয়ী ৮৪ জন প্রতিযোগী চুড়ান্ত রাউন্ডে অংশ নেন। এরমধ্যে তিনজনকে পুরস্কারের জন্য মনোনীত করা হবে।

আগামী ১৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পুরস্কার তুলে দেবেন বলে বিশ্ববিদ্যালয়ের ভিসি জানিয়েছেন।



Comments