Contact For add

Sun, Oct 29 2017 - 12:46:11 PM BDT প্রচ্ছদ >> পরিবেশ

Chances of rainfall in Chittagong and Barisal divisionsচট্টগ্রাম ও বরিশাল বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা

চট্টগ্রাম ও বরিশাল বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা

হলি টাইমস রিপোর্ট :

মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ কারণে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।তবে দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকবে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।আবহাওয়া অধিদফতরের নিয়মিত সংবাদ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয় পরবর্তী ৪৮ ঘণ্টায় দেশের কোথাও কোথাও সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া পরবর্তী ৫ দিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

ঢাকা আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুর রহমান জাগো নিউজকে জানান, চলতি মাসে দেশের উত্তরাঞ্চলের দু’এক জায়গায় হালকা শীত অনুভূত হতে পারে। তবে দেশের অন্যত্র আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে শীতের আঁচ পাওয়া যাবে।

আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬ টা ৩ মিনিটে। সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ২১ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ৩ মিনিটে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন নওগাঁর বদলগাছীতে ১৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সর্বোচ্চ ৫ সেন্টিমিটার বৃষ্টিপাত হয় চট্টগ্রামে।



Comments