Contact For add

Wed, Nov 1 2017 - 12:33:26 PM +06 প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

Training program for child development in the garment industryপোশাক শিল্পে শিশু বিকাশে প্রশিক্ষণ কর্মসূচি

পোশাক শিল্পে শিশু বিকাশে প্রশিক্ষণ কর্মসূচি

হলি টাইমস রিপোর্ট :

পোশাক শিল্পে শূন্য থেকে ৫ বছর বয়সী শিশুদের বিকাশে প্রশিক্ষণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ‘গর্ভ হতে ৫ বছর পর্যন্ত শিশুর বিকাশে জীবন দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচি’র অধীনে এ কর্মশালা শুরু হয়েছে। রাজধানীর বিজিএমইএ ভবনস্থ অ্যাপারেল ক্লাবে মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে দুই দিনব্যাপী এ কর্মসূচি উদ্বোধন করা হয়।

কর্মসূচি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এবং বিজিএমইএ’র পক্ষ থেকে সচিব এ কে এম. ফজলুর রহমান উপস্থিত ছিলেন।

এ ছাড়া কর্মসূচি পরিচালক (উপসচিব) রায়না আহমদ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বিজিএমইএ’র সদস্যভুক্ত ২৫টি পোশাক প্রতিষ্ঠানের ২৫ জন মাস্টার প্রশিক্ষক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘গর্ভ হতে ৫ বছর পর্যন্ত শিশুর বিকাশে জীবন দক্ষতা প্রশিক্ষণ কর্মসূচি’ এর বাস্তবায়নকারী সংস্থা হচ্ছে বেসরকারি প্রতিষ্ঠান সূচনা ফাউন্ডেশন। কর্মসূচির উদ্দেশ হচ্ছে শূন্য থেকে (০-৫) পাঁচ বয়সী শিশুদের ভাষার ব্যবহার বৃদ্ধি, বুদ্ধিমত্তার বিকাশ, ছোট ছোট সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে শিশুর আত্মবিশ্বাস বৃদ্ধি, শিশুদের ব্রেইন ও নার্ভের বিকাশের জন্য করণীয় কিছু সহজ উপায় সম্বন্ধে পোশাক শিল্পে কর্মরত মায়েদের শিক্ষাদান এবং শৈশবে শিশুর সামাজিক বিকাশের লক্ষণ ও শিশুর আচরণগত সমস্যার ক্ষেত্রে করণীয় বিষয়গুলো সম্বন্ধে ধারণা দেয়া।



Comments

Place for Advertizement
Add