Contact For add

Fri, Nov 3 2017 - 10:04:53 PM UTC প্রচ্ছদ >> অন্যান্য

Make an open mind, with one or two moreমন খুলে ডেটিং করুন, একজন নয় একাধিকের সঙ্গে

মন খুলে ডেটিং করুন, একজন নয় একাধিকের সঙ্গে

ওয়েবডেস্ক: একা আছেন? ‌কারোর সঙ্গে ডেটিং করতে চান? ‌কিন্তু ভয় পাচ্ছেন ডেটিংয়ের পর যদি আপনাকে রিজেক্ট করে দেওয়া হয়। এই ভয় সব থেকে বেশি মেয়েদের মধ্যেই দেখা যায়। তবে মন থেকে এই ভয় চিরতরে সরিয়ে দিন। ডেটিং করুন প্রাণ খুলে। কোনও কিছুর প্রত্যাশা না করেই। তবে ডেটিং করার আগে এই পাঁচটি টিপস অক্ষরে অক্ষরে মেনে চললেই আপনার ডেটিং হয়ে উঠবে একেবারে সেরা। শুধুমাত্র মেয়েদের জন্যই রইল ডেটিংয়ে যাওয়ার পাঁচটি টিপস।
❑  ‌একাকীত্বকে অনুভব করে তা ব্যবহার করুন ডেটিংয়ে
প্রথমেই ঠিক করে নিন আপনার ডেটিংয়ের লক্ষ্য কী?‌ সম্পর্কে জড়াতে চাইছেন বলে ডেটিং করছেন নাকি নিছকই একটু সময় কাটানোর জন্য ডেটিং। অনেকে আবার বিয়ে করবেন বলেও হবু বরের সঙ্গে ডেটিংয়ে যান। তাই ডেটিং কী কারণে করছেন সে বিষয়ে স্পষ্ট ধারণা রাখুন। তাহলেই যাঁর সঙ্গে ডেটিংয়ে যাবেন তাঁর সঙ্গে কথা বলা বা সময় কাটানো অনেক সহজ হয়ে যাবে। আপনার মধ্যে কোনও দ্বিধাবোধ থাকবে না। এমনকী তাঁর সঙ্গে সম্পর্কও দীর্ঘস্থায়ী হবে। 
❑ চট করে সম্পর্কে জড়াবেন না
একদিনের ডেটিংয়েই সম্পর্কে জড়ানোর কথা মাথায় আনবেন না। সময় নিন নিজেদের সম্পর্ককে বোঝার। একজন মানুষকে বুঝতেও তো বেশ কিছুটা সময় লাগে। তাই সেই সময়টাকে কাজে লাগান। একদিন ডেটিং করার পর আপনার তাঁকে ভাল লাগতেই পারে, তা বলে এটা নয় যে আপনি সঙ্গে সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়বেন। মনে রাখবেন এ ধরনের সম্পর্ক আপনার জীবনকে আমূল পরিবর্তন করে দিতে পারে। তাই ভেবে–চিন্তে সিদ্ধান্ত নিন। 
❑ একজনের মন জানার জন্য অযথা সময়ের অপচয় নয়
আপনি একজনের সঙ্গে ডেট করলেন। তাঁকে আপনার ভাল লাগল। কিন্তু ডেটিংয়ের এক বা দু’‌দিন পরেই তাঁর তরফ থেকে আর কোনও সাড়া পাওয়া যাচ্ছে না। অযথা না ঘাবড়ে একটা ‘‌হাই, কেমন আছ’‌ মেসেজ করতেই পারেন তাঁকে। তবে কোনও অভিযোগ করবেন না। তিনিও যদি আপনাকে মিস করে থাকেন তবে অবশ্যই মেসেজের রিপ্লাই দেবেন। তাই নিজের বসার ঘরে বসে হাজার হাজার বাজে চিন্তা না করে, ছোট্ট একটা মেসেজ পাঠালেই সব প্রশ্নের জবাব এমনিই পেয়ে যাবেন। 
❑ সম্পর্কে জড়ানোই আপনার একমাত্র লক্ষ্য, এটা বোঝাবেন না
মানছি আপনি একা। কাউকে চান নিজের জীবনসঙ্গী হিসাবে। তা বলে ডেটিংয়ে গিয়ে যদি এটা বোঝান যে আপনার জীবনের একমাত্র লক্ষ্যই হল কারোর সঙ্গে সম্পর্ক তৈরি করা, তবে একেবারেই ডেটিং ভেস্তে যাবে। বরং যাঁর সঙ্গে ডেটে গিয়েছেন তাঁর সঙ্গে নিজের জীবনের ছোট ছোট অভিজ্ঞতার কথা ভাগ করে নিন, আপনার জীবনের লক্ষ্য কী সেটা বলুন। দেখবেন আপনার প্রতি তাঁর শ্রদ্ধা দ্বিগুণ বেড়ে যাবে। 
❑ নিজের ডেটিংকে আরও সুন্দর করে তুলুন
ডেটিংয়ে শব্দটা কোনও ভয়ের শব্দ নয়। ডেটিং মানে নতুন মানুষের সঙ্গে পরিচয় হওয়া। তাই ডেটিংকে আরও উত্তেজনাময় করে তোলার জন্য যতটা আপনার তরফ থেকে করতে পারবেন সেটাই করবেন। একজনের সঙ্গে ডেটিং করতে হবে এ রকম নয়, আপনি আরও অনেকের সঙ্গেই ডেটিং করতেই পারেন। ডেটিংয়ের পরেই যে প্রেমে পড়তে হবে তার কোনও মানে নেই। মাঝে মাঝে ডেটিংয়ের পর ভাল বন্ধুও হওয়া যায়। তাই প্রাণ খুলে, মন থেকে ডেটিং করুন আর নতুন নতুন অভিজ্ঞতা সঞ্চয় করুন।  
 



Comments