Contact For add

Sat, Nov 11 2017 - 1:13:51 PM BDT প্রচ্ছদ >> রাজনীতি

Awami League delegation going to Rangpurরংপুর যাচ্ছেন আ.লীগের প্রতিনিধি দল

রংপুর যাচ্ছেন আ.লীগের প্রতিনিধি দল

হলি টাইমস রিপোর্ট :

শুক্রবার সংগঠিত সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে আজ (শনিবার) দুপুরে রংপুর যাচ্ছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও মনোরঞ্জন শীল গোপাল এমপি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়েছে, সফরকালে আওয়ামী লীগ নেতৃবৃন্দ রংপুর জেলার গঙ্গাছড়া উপজেলায় গতকাল (শুকবার) সংগঠিত সাম্প্রদায়িক সহিংসতা ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্থ হরকলি ঠাকুরপাড়া গ্রাম পরিদর্শন করবেন।

উল্লেখ্য, রংপুর সদর উপজেলায় টিটু চন্দ্র নামে এক ব্যক্তি ফেসবুকে ধর্মীয় অবমাননামূলক পোস্ট দিয়েছেন বলে অভিযোগ করে সেখানে হামলা করা হয়। টিটু রায়ের কথিত এক ফেসবুক পোস্ট নিয়ে সেখানে কদিন ধরে উত্তেজনা চলছিল। কয়েকদিন আগে তথ্য প্রযুক্তি আইনে এ নিয়ে একটি মামলাও করা হয়। স্থানীয় প্রশাসন এবং পুলিশ আসামীকে ধরা হবে বলে কথা দেন।

ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, "শুক্রবার জুমার নামাজের পর হঠাৎ স্থানীয় কিছু মানুষ বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে এসে রাস্তা অবরোধ করেছে। একটি মিছিলের বড় অংশ গিয়ে হিন্দু পাড়ায় আক্রমণ করে। হিন্দু পাড়ার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ তখন বাধা দেয়। বাধা না মেনে যখন তারা দুএকটি বাড়ি-ঘরে আগুন দেয়ার চেষ্টা করে, তখন পুলিশ শটগানের গুলি চালায়।"

খন্দকার গোলাম ফারুক জানান, পুলিশের গুলিতে একজন নিহত এবং কয়েকজন আহত হন বলে তারা খবর পাচ্ছেন। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক।তিনি জানান হামলাকারীদের সংখ্যা ছিল কয়েকশো।
যার কথিত ফেসবুক পোস্টের সূত্র ধরে এই ঘটনা, সেটি আসলেই তার কিনা, জানতে চাইলে ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, "সেই তদন্তের সুযোগ তো আমাদের দেয়া হয়নি। আমরা মামলা নিয়েছি। এখনো তদন্ত চলছে। আসামী গ্রেফতারের জন্য নারায়ণগঞ্জে লোক পাঠানো হয়েছে। তাকে ধরা গেলে, ফেসবুক বিশ্লেষণ করলে তার পর বিস্তারিত জানা যাবে।"



Comments