Contact For add

Sun, Nov 12 2017 - 10:16:08 AM BDT প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

Who is the Kar Bahadur family !কারা হলেন কর বাহাদুর পরিবার !

কারা হলেন কর বাহাদুর পরিবার !

হলি টাইমস রিপোর্ট :

 

এ বছর দেশের ৮৪টি পরিবারকে প্রথমবারের মতো ‘কর বাহাদুর পরিবার’ স্বীকৃতি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। এবারই প্রথম অর্থমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এ  ‘কর বাহাদুর পরিবার’ সম্মাননা দেওয়া হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার-এর এনবিআর কর্তৃক প্রথমবারের মতো জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক ২০১৬-১৭ মেয়াদের `কর বাহাদুর পরিবার` হিসেবে সম্মাননা পেয়েছেন এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইএবি) সভাপতি আবদুস সালাম মুর্শেদী।  জনাব আবদুস সালাম মুর্শেদীর পরিবার তন্মধ্যে অন্যতম।

‘কর বাহাদুর পরিবার’ সম্মাননায় সম্মানিত হওয়ায় সরকারকে ইএবি’র পক্ষ থেকে আন্তরিকভাবে অভিনন্দন জানিয়েছেন আবদুস সালাম র্মুশেদী পরিবার । ভবিষ্যতে এ ধরনের উদ্যেগ ‍অব্যাহত থাকলে  নতুন নতুন করদাতারা কর প্রদানে উৎসাহিত হবেন এবং দেশের রাজস্ব অনেকাংশে বৃদ্ধি পাবে।গত ৮ নভেম্বর আয়কর মেলায় এনবিআর আয়োজিত অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানের কাছ থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন ইএবি সভাপতি আবদুস সালাম মুর্শেদী। এছাড়া খুলনা বিভাগের ১০ জেলায় ৭৭ জনকে সেরা করদাতার পুরস্কার দিয়েছে খুলনা কর অঞ্চল। আর এ  বিভাগের ১০ জেলার ১০টি পরিবারকে দেওয়া হয়েছে ‘কর বাহাদুর’ খেতাব।  গত  বৃহস্পতিবার (৯ নভেম্বর) বয়রা মহিলা কলেজ অডিটোরিয়ামে এই পুরস্কার তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা কর অঞ্চলের কমিশনার ইকবাল হোসেন।

 

খুলনা সিটি করপোরেশনসহ প্রত্যেক জেলায় তিন জন সর্বোচ্চ, দুই জন দীর্ঘ মেয়াদী, একজন সর্বোচ্চ নারী ও একজন তরুণ করদাতা সেরা হিসেবে এই সম্মাননা পেয়েছেন। তাদেরকে ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হয়েছে।

খুলনা বিভাগের  ১০টি পরিবার কর বাহাদুর  সম্মাননা পেয়েছেন পরিবার গুলো হচ্ছে- বাগেরহাট আমলাপাড়ার অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশার পরিবার, খুলনার নিরালা আবাসিক এলাকার এম এ সালাম ও তার পরিবার, যশোরের কোতোয়ালির মো. সফিউর রহমান মল্লিকের পরিবার, চুয়াডাঙ্গার জীবননগরের মো. রকিবুল ইসলামের পরিবার, মাগুরার রজব আলী মজনুর পরিবার, সাতক্ষীরার কলারোয়ার গোলাম রব্বানীর পরিবার, নড়াইলের রতনগঞ্জের ওয়াহিদুজ্জামানের পরিবার, কুষ্টিয়ার চৌড়হাসের মজিবর রহমানের পরিবার, ঝিনাইদহের হামদহ এলাকার ডা. দুলাল কুমার চক্রবর্তীর পরিবার, মেহেরপুরের আব্দুস সালামের পরিবার।

 

 

 



Comments