Contact For add

Sun, Nov 19 2017 - 2:09:11 PM +06 প্রচ্ছদ >> আইন

The order to settle the case of freedom fighter Faruk murder in six monthsছয় মাসের মধ্যে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলা নিষ্পত্তির নির্দেশ

ছয় মাসের মধ্যে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলা নিষ্পত্তির নির্দেশ

হলি টাইমস রিপোর্ট :

মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলা আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।বিচারপতি বোরহান উদ্দীন ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ রোববার এ আদেশ দেন।একই সঙ্গে আলোচিত এ মামলায় সরকারদলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানার জামিন আবেদনও খারিজ করে দেয়া হয়েছে। সেই সঙ্গে মামলার প্রতিদিনের শুনানিতে তাকে আদালতে হাজির করতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

এরআগে গত বৃহস্পতিবার রানার জামিনের বিষয়ে আসামি ও রাষ্ট্র উভয়পক্ষের শুনানি শেষ হয়। এরপর রায়ের জন্য আজকের দিন ধার্য ছিল।

বৃহস্পতিবার আদেশের পর রোকনউদ্দিন মাহমুদ সাংবাদিকদের জানিয়েছিলেন, এমপি আমানুর রহমান খান রানার জামিনের বিষয়ে জারি করা রুলের শুনানি শেষ হয়েছে। রায়ের জন্য রোববার দিন ধার্য করা হয়েছে। চলতি বছরের ১৩ এপ্রিল বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন।

এরপর রাষ্ট্রপক্ষের আবেদনে গত ১৮ এপ্রিল রানাকে হাইকোর্টের দেয়া জামিন ৮ মে পর্যন্ত স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদনটি পূর্ণাঙ্গ আপিল বেঞ্চে পাঠিয়ে একই দিন শুনানির দিন ধার্য করেন অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত। এর আগে ১৬ এপ্রিল তিনদিনের জন্য জামিন স্থগিত করে ১৮ এপ্রিল শুনানির দিন ধার্য করেছিলেন চেম্বার আদালত।

পরে গত ৮ মে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ আবেদনটির শুনানি চারমাসের জন্য মুলতবি ও ছয়মাসের মধ্যে এ মামলা নিষ্পত্তির নির্দেশ দেন। এরপর আপিল বিভাগে কয়েক দফা জামিন স্থগিত নিয়ে শুনানি মুলতবি করা হয়।

গত ১৯ অক্টোবর দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চ জামিনের এই স্থগিতাদেশ চলমান রেখে চার সপ্তাহের মধ্যে রুল নিষ্পত্তির আদেশ দেন।



Comments

Place for Advertizement
Add