Contact For add

Sun, Nov 19 2017 - 7:18:21 PM +06 প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

Jut Goods Fair calls on Rashia Japanরাশিয়া জাপানে পাটপন্য মেলার আহ্বান

রাশিয়া জাপানে পাটপন্য মেলার আহ্বান

 

 

আন্তন নাগ :

বহির্বিশ্বে পাটের বাজার সম্পসারণ করার লক্ষ্যে  রাশিয়া ও জাপানে পাট পণ্যের মেলা আয়োজন করার আহ্বান জানিয়েছে  বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

জাতীয় সংসদের ২৬ তম বৈঠকে এই আহ্বান জানানো হয়। সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর সভায় সভাপতিত্ব করেন।এছাড়া কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামাণিক প্রতিমন্ত্রী মির্জা আজম, মন্নুজান সুফিয়ান, ডাঃ মোঃ এনামুর রহমান, কুজেন্দ লাল ত্রিপুরা এবং সাবিনা আক্তার তুহিন সভায় অংশ গ্রহণ করেন।

 

বৈঠকে অগ্রাধিকার ভিত্তিক অঞ্চল নির্ধারণ ও বিনিয়োগের সুবিধা, তাঁত বোর্ডের সমস্যা, রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং বি.জে,এম,সির অধীনস্থ পাটকলগুলোর সম্পদের পরিমান, মামলা মোকদ্দমার বর্তমান অবস্থা ও সম্পত্তি পুনরুদ্ধারের বিষয়ে গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

বি.জে,এম,সি ও বি.টি.এমসি’র সরকারের নিকট কি পরিমাণ অর্থ পাওনা আছে এবং কি পরিমাণ অর্থ পাওয়া গেছে অবশিষ্ট কি পরিমাণ অর্থ পাওয়া যাবে তার একটি বিস্তারিত বিবরণ কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করেছে কমিটি।

তাঁত বোর্ডের সমস্যা, চ্যালেঞ্জ মোকাবেলা ও  রূপকল্প ২০২১ বাস্তবায়নের বিষয়ে তথ্য ভিত্তিক প্রতিবেদন উপস্থাপন, তাঁত শিল্পের সাথে সংশ্লিষ্ট প্রতিনিধি এবং শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতিকে কমিটি পরবর্তী বৈঠকে আমন্ত্রন জানানোর সুপারিশ করা হয়।

 

 বি.জে,এম,সির মামলাগুলো দ্রুত নিষ্পত্তি, মামলার পরিমান কমানো এবং প্রয়োজনে বি.জে.এম.সির নিয়োগকৃত আইনজীবিদের পরিবর্তনের বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বি.জে,এম,সি, বি.টি.এমসি ও তাঁত বোর্ডের চেয়ারম্যানগণ, পাট অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও  জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

 



Comments

Place for Advertizement
Add