Contact For add

Sun, Dec 3 2017 - 1:32:21 PM BDT প্রচ্ছদ >> লাইফস্টাইল

New generation young people are indecisive in love!নতুন প্রজন্মের যুবতীরা কেন প্রেমে উদাসিন !

নতুন প্রজন্মের যুবতীরা কেন প্রেমে উদাসিন !

হলি টাইমস রিপোর্ট :

ব্যবহারের কারণেই আপনার বান্ধবী আপনার বিষয়ে ব্রেক আপের সিদ্ধান্ত নিতে পারে। কাজেই দীর্ঘস্থায়ী সম্পর্কে জড়াতে চাইলে কয়েকটি বিষয়ের ওপর আলাদা করে আপনাকে গুরুত্ব দিতে হবে।সবকিছু চাপিয়ে দেওয়া, আপনার স্বভাব যদি হয়, সবকিছু প্রেমিকার ওপর চাপিয়ে দেওয়ার। তাহলে সময় থাকতে সে স্বভাব বদলে ফেলুন। প্রেমিকার ওপর সবসময় আপনার সিদ্ধান্ত চাপিয়ে দেবেন না। তাকে তার মতো করে ভাবতে দিন। নয়লে কখনো যদি মনে হয়, আপনার সঙ্গে সময় কাটাতে তার দম বন্ধ হয়ে আসে। তাহলে সে ব্রেক আপে যাওয়াই শ্রেয় মনে করবে। সবসময় আঠার মতো লেগে থাকা, সব সময় তার ওপর নজরদারি করা। আপনার অতিমাএার সিরিয়াসনেস আসলে অতিমাএায় বিরক্তিকর হয়ে উঠতে পারে। ঘন ঘন ফোন দেওয়া। সবকিছুর কারণ জানতে চাওয়া, এসব বদ অভ্যাস ত্যাগ করুন। অতি নির্ভরশীল হওয়া, আপনি আপনার প্রেমিকার ওপর অতি নির্ভরশীল হলে জেনে রাখুন, অতি নির্ভরশীল ছেলেদের মেয়েরা পছন্দ করে না। সম্পর্কের শুরুতে হয়ত ঠিক আছে। কিন্তু আস্তে আস্তে তাকে বোঝাতে হবে যে আপনি আত্মবিশ্বাসী। যে কোনো বিপদে প্রেমিকার পাশে দাঁড়ানোর ক্ষমতা আপনার আছে। সারাদিন কাজ শেষে বাড়ি ফিরে ঘুমিয়ে যান। প্রিয়তম স্ত্রীর সাথে হালকা-পাতলা খুনসুটি করেই আপনি ক্লান্ত। অথবা আপনাদের যৌন জীবনে আপনার আগ্রহ একেবারেই কম। তাছাড়া স্ত্রীও এসব বলতে চায় না। এক্ষেত্রে এই একাকীত্ব মেনে নেওয়া মেয়েদের পক্ষে অসম্ভব। প্রেম-ভালবাসার কমতি মেয়েরা মেনে নিতে পারে না।  আপনি যদি পরস্ত্রী কাতর হন, তাহলে আপনার সম্পর্কে বেশিদিন দীর্ঘস্থায়ী হবে এমন আশা করা ভুল। এক জন মেয়ের  কাছে অন্য মেয়েদের প্রশংসা বেশি করলে সে সর্ম্পক ও বেশি দিন টিকে না। আর এ কারন গুলোর কারনেই অনেকেই এখন সম্র্পকে জড়াতে ভয় পাচ্ছে ।

নতুন প্রজন্মের যুবক-যুবতীদের ওপর সমীক্ষা চালিয়ে তারা দেখেছেন, অধিকাংশই তাদের প্রেম নিয়ে উদাসীন। সঙ্গীর সঙ্গে সম্পর্কের বিষয়ে কতটা কতটা তারা কমিটেড সেই প্রশ্নের উত্তরই অধিকাংশ যুবক যুবতী দিতে পারেননি।  

শুধু তাই নয়, পাশাপাশি প্রত্যেকের কথাতেই উঠে এসেছে সম্পর্কের উদাসীনতা। সকলেরই মতে সম্পর্কে বেশি মাত্রায় নিমগ্ন হলে মন ভাঙার প্রবণতা বাড়ে। সেকারণেই একাধিক সম্পর্ক আর একাধিক ব্রেকআপের মত ঘটনা বাড়ছে বলে জানিয়েছেন গবেষকরা।  

অনেকে আবার ঘনঘন ব্রেক আপ মেনে নিতে পারবেন না বলেই প্রেম এড়িয়ে যাচ্ছেন। কখনোই পুরোপুরি একটি সম্পর্কে জড়াতে চাইছেন না তারা। কোনও একটি সম্পর্কে তারা নিবিড়  হতে পারছেন না। প্রেমে পড়লেই বিচ্ছেদ হবে, সেই আশঙ্কায় নাকি প্রেম করতে চাইছেন না তারা।তাদের আশংঙ্কা র্বতমানে কজন যুবক উপরোক্ত উক্তি মেনে প্রেম করেন যে র্বতমান প্রেম নিরেট হবে।


 



Comments