Contact For add

Wed, Dec 6 2017 - 3:50:01 PM BDT প্রচ্ছদ >> তথ্যপ্রযুক্তি

BTRC has asked to disable additional SIMঅতিরিক্ত সিম নিষ্ক্রিয় করতে বলেছে বিটিআরসি

অতিরিক্ত সিম নিষ্ক্রিয় করতে বলেছে বিটিআরসি

হলি টাইমস রিপোর্ট :
টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি বলেছে, ১৫টির বেশি মোবাইল সিম বা সিম হাতে থাকা গ্রাহকদের ৩১ ডিসেম্বরের মধ্যে নিজ উদ্যোগে অপারেটরের সঙ্গে যোগাযোগ করে অতিরিক্ত সিম নিষ্ক্রিয় করতে । স্বেচ্ছায় অতিরিক্তি সিম নিষ্ক্রিয় না করলে কমিশন পরে নিজেদের সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট অপারেটরের মাধ্যমে সেগুলোর নিবন্ধন বাতিল ও বন্ধ করে দেবে।

বিটিআরসি মঙ্গলবার দেশের সব মোবাইল ফোন অপারেটরকে এ নির্দেশনা পাঠিয়েছে । নোটিশে সতর্ক করে বিটিআরসি বলেছে, এক্ষেত্রে গ্রাহকের প্রয়োজনীয় সিমও বন্ধ হয়ে যেতে পারে।

মঙ্গলবার পাঠানো নির্দেশনায় বিটিআরসি বলেছে, গ্রাহকদের কাছে ১৫টির বেশি সিম থাকলে তা অবৈধ। সুতরাং  ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট অপারেটরের নিজস্ব কাস্টমার কেয়ারে উপস্থিত হয়ে অতিরিক্ত সিম নিষ্ক্রিয় করে ফেলতে বলা হয়েছে। গ্রাহক নিজে থেকে বন্ধ না করলে বিটিআরসি কোনো সিমগুলো অতিরিক্ত হিসেবে বিবেচনা করে নিষ্ক্রিয় করার উদ্যোগ নেবে, তা ওই নির্দেশনায় জানানো হয়নি।

২০১৬ সালের ২০ জুন গ্রাহক প্রতি সর্বোচ্চ ২০টি সিম রাখা যাবে বলে বিটিআরসি সীমা বেঁধে দিয়েছিল। তা আরও কমিয়ে গতবছরের অগাস্টে সর্বোচ্চ পাঁচটি সিম রাখার অনুমতি দেওয়া হয়।



Comments

Place for Advertizement
Add