Contact For add

Sat, Dec 9 2017 - 4:09:30 PM +06 প্রচ্ছদ >> শিক্ষা

Tumble drizzle rain clouds, sky is not visible in the sky!গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মেঘে ঢাকা আকাশ সূর্যের দেখা নেই !

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মেঘে ঢাকা আকাশ সূর্যের দেখা নেই !

সাগরিকা মন্ডল :

শুক্রবার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে এক হাজার ৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯৫৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ১০০০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৯৭০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল নিম্নচাপ।

নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।
তবে সকাল থেকে ঝড়ো বৃষ্টি দেখা না গেলেও দুপুর দেড়টা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নামে। এসময় সাপ্তাহিক ছুটির দিনেও কাজের কারণে বাইরে বের হওয়া মানুষজন কিছুটা ভোগান্তি পড়লেও তা তেমন কঠিন আকার ধারণ করেনি। কাউকে কাউকে ছাতা মাথায় চলাফেরা করতে দেখা গেছে। এর পাশাপাশি হিমেল হাওয়া বয়ে যাওয়ায় অনেককে মোটা কাপড় পরে বাইরে বের হতে দেখা গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। ফলে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে এক নম্বর দূরবর্তী সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।



Comments

Place for Advertizement
Add