Contact For add

Thu, May 17 2018 - 4:23:28 PM +06 প্রচ্ছদ >> বিশেষ খবর

Election will must do for Gobindaganj Development : Litonগোবিন্দগঞ্জের উন্নয়নের জন্যই নির্বাচন করতে হবে : লিটন

গোবিন্দগঞ্জের উন্নয়নের জন্যই নির্বাচন করতে হবে : লিটন



সাগরিকা মন্ডল :
মৃত্যুর মুখ থেকে ফিরেছি এবার জনগনের রায় নিয়ে ফিরবো। অনেকটা জেদ আর দৃঢ় মনোবল নিয়ে একথাগুলো বলছিলেন  গোবিন্দগঞ্জের সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ নাজমুল হাসান লিটন। আসন্ন সংসদ নির্বাচনে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ সংসদীয় আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার বড় দাবিদার। গত সংসদ নির্বাচনে এই আসনে তৃণমূলের প্রার্থী হিসেবে সংক্ষিপ্ত তিনজনের তালিকায় তার নাম ছিল।
ওই তালিকায় ছিলেন সাবেক সংসদ সদস্য  মনোয়ার হোসেন , নাজমুল হাসান লিটন এবং আবুল কালাম আজাদ । মনোয়ার হোসেন মনোনয়ন পেয়েছিলেন। আর আবুল কালাম আজাদ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন।

নির্বাচনী বোর্ড নাজমুল হাসান লিটনকে  মনোনয়ন না দেওয়ায় অনেকটাই নাখোশ ছিলেন। মেনেও নিয়েছেন বোর্ডের সিদ্ধান্ত। কিন্তু নির্বাচনী বোর্ডের সিদ্ধান্ত না মেনে, দলের নেতৃত্বকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বিদ্রোহী হয়েছিলেন আরেক প্রার্থী আবুল কালাম আজাদ।
এবারও নির্বাচনী বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় তিনি । মনোনয়ন পেলে নির্বাচন করবেন। তবে ব্যাপক জনপ্রিয়তার কথা বিবেচনা করে এবং নিজের রাজনৈতিক ক্যারিয়ারের কথা ভেবেই প্রার্থী হওয়ার ইচ্ছা রয়েছে তার। রাজনৈতিক কেরিয়ারে এখন তিনি জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। এখনই সময় জনপ্রতিনিধি হওয়ার। নয়তো সাধারণ নেতাকর্মীদের কাছে তিনি যে ওয়াদা করেছেন গোবিন্দগঞ্জের সাধারণ মানুষের সেবা করার । সেই সময়টাতে দেরি হয়ে যাবে।
হলি টাইমসকে মি. লিটন বলেছেন, তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত। এখনো শরীরে গ্রেনেডের সিøন্টার বয়ে বেড়াচ্ছেন।  সেদিন বঙ্গবন্ধু এভিনিউতে রক্তের বন্যা বয়ে গেছে। তার বেঁচে ফেরার কথা ছিলনা। তবুও বেঁচে আছেন। তার রাজনীতি স্বেচ্ছা সেবকের।বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আওয়ামী লীগের জন্য  স্বেচ্ছাসেবক লীগের জন্য জীবন বাজি রাখতে পারেন।তার এই মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসা আজ রাজনৈতিক টার্নিং পয়েন্টের মধ্যে নেই। তিনি  গোবিন্দগঞ্জের মতো তৃণমূলের আপমর জনসাধারণের নেতা। তার রাজনীতি গ্রামের মানুষের সুখ দুখের সঙ্গে জড়িত। এজন্য এবার আর তিনি মুখ ফেরাতে পারবেননা।
মি. লিটন বলেছেন, গোবিন্দগঞ্জের ১৭ টি ইউনিয়নে পাঁচ লাখের মতো মানুষের বাস। এর মধ্যে ৪ লাখের মতো ভোটার। নতুন ভোটার হিসেবে তরুন প্রজন্ম উঠে এসেছে জনগনের সেবক তৈরিতে । এজন্য আগামী নির্বাচন ততটা সহজ হবেনা।
মি.লিটন অভিযোগ করেন, গোবিন্দগঞ্জের আওয়ামী লীগে হাইব্রিড ঢুকেছে। কাকেরও অভাব নেই। বাম ডান বিভিন্ন রাজনৈতিক দল থেকে উড়ে এসে এখন আওয়ামী লীগে জুড়ে বসেছে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন নেই। দ্বিধা বিভক্ত আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। পূর্ণাঙ্গ কমিটি নেই। ভাড়ায় এনে চালানো হচ্ছে ঐতিহ্যবাহী আওয়ামী লীগকে। এই অবস্থায় নেতা কর্মীদের অনেকেই জড়িয়ে পড়েছেন অবৈধ কাজে। বর্তমান সংসদ আবুল কালাম আজাদ সম্পর্কে তিনি বলেছেন, গত কয়েক বছরে খুন রাহাজানি মদ জুয়া খেলা কেন বেড়েছে তার জবাব রয়েছে বর্তমান সাংসদের কাছে। কার মদদে গোবিন্দগঞ্জ সন্ত্রাসের স্বর্গরাজ্য সেটাও তিনি ভালো জানেন। এলাকার জনগনও জানেন। এজন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগ’কে আরো সতর্ক অবস্থান থেকে প্রার্থী বাছাই করতে হবে।
আগামি নির্বাচন উপলক্ষে নাজমুল হাসান লিটন বলেন, আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী এমন কাউকে মনোনয়নপত্র দেন যে সার্বিক বিবেচনায় মনোনয়ন পাওয়ার যোগ্য হয়।
তিনি বলেন, গোবিন্দগঞ্জে একজন ভালো প্রার্থী নির্বাচিত  হোক তা তিনি প্রধানমন্ত্রীর নিকট আশা রাখেন।
তার পরিবার ঐতিহ্যগতভাবে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। পূর্বপুরুষ থেকে উত্তরপুরুষের অনেকেই আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। স্থানীয় সরকারের বিভিন্ন পদে ছিলেন। তিনিও ছোট বেলা থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। সেই দাবিতে এবারের নির্বাচেন প্রধানমন্ত্রীর নিকট আওয়ামী লীগের মনোনয়ন দাবী করবেন।
মি লিটন জানান, সেই ২১ আগস্টের সেই গ্রেনেড হামলায় আমার মরে যাওয়ার কথা ছিল। আমি সেই গ্রেনেড হামলারই আহত তালিকার একজন। প্রধানমন্ত্রী চান যে, গোবিন্দগঞ্জের উন্নয়ন হোক। তাই তিনি খোঁজ খবর নেওয়ার জন্য বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও নেতা কর্মীদের কাছে গোবিন্দগঞ্জের খবরাখবর রাখেন।
তিনি হলি টাইমসকে আরো জানান, আগে এ আসন বিএনপির দখলে ছিল কিন্তু ২০০৯ সালে আপমর জনগন আওয়ামী লীগকে ম্যান্ডেট  দেন। জনগন আওয়ামী লীগকে জনসেবার সুযোগ দেন। কিন্তু সেই অবস্থার পরিবর্তন ঘটিয়েছে নব্য আওয়ামী লীগাররা। তারা আওয়ামী লীগের জনপ্রিয়তায় ধস নামিয়েছে। আওয়ামী লীগ’কে ফের ক্ষমতায় আনতে হলে নেতৃত্বের পরিবর্তন করতেই হবে।  


 



Comments

Place for Advertizement
Add