Contact For add

Sun, Dec 17 2017 - 6:37:11 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

FBCCI Urges To Do More Effective To SARRCসার্ক’কে আরো কার্যকর করার আহ্বান জানিয়েছে এফবিসিসিআই

সার্ক’কে আরো কার্যকর করার আহ্বান জানিয়েছে এফবিসিসিআই

হলি টাইমস রিপোর্ট :

সার্ককে আরও কার্যকর ও গতিশীল করার ওপর গুরুত্ব আরোপ করেছে এফবিসিসিআই । দেশগুলোর মধ্যে আলাদাভাবে দ্বিপাক্ষিক এবং বহুপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার বিষয়েও জোর দিয়েছে ব্যবসায়ীদের এই শীর্ষ সংগঠনটি।

আজ রোববার  এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা  সভায় এই গুরুত্বারোপ করা হয় । সভায়  উপস্থিত ছিলেন এফবিসিসিআই প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, এফবিসিসিআই’র সাবেক সহ-সভাপতি ও সার্ক চেম্বারের সহ-সভাপতি  মাহবুবুল আলম, এফবিসিসিআই পরিচালক  শাফকাত হায়দার,  রেজাউল করিম রেজনু,  তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু,  কোহিনুর ইসলাম এবং আনোয়ার সাদাত সরকার ।

এ সময় সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র  সভাপতি মি. সুরুজ বৈদ্য সার্ককে আরও কার্যকর ও গতিশীল করার লক্ষ্যে ভারতসহ অন্যান্য সদস্য দেশগুলোকে আরও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন যে, সার্কের সদস্য দেশগুলোর মধ্যে আন্ত :বাণিজ্যের যে বিপুল সুযোগ রয়েছে তার সদ্ব্যবহারে দেশগুলোকে কার্যকর উদ্যোগ নিয়ে এগিয়ে আসা প্রয়োজন। তিনি আন্ত:বাণিজ্যে বিদ্যমান বাঁধাসমূহ দূরীকরণের ওপর জোর দেন। এছাড়াও সম্ভাবনার নিরিখে সদস্য দেশগুলোর মধ্যে ‘দ্বিপাক্ষিক বাণিজ্য’ এবং ‘বহুপাক্ষিক বাণিজ্য’র উদ্যোগ নেয়া দরকার বলে উল্লেখ করেন এফবিসিসিআই সভাপতি।

 

এ দিকে সার্ক সিসিআই  সভাপতি মি. বৈদ্য এফবিসিসিআই নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন। তিনি  আগামি ১৬-১৮ মার্চ  নেপালে অনুষ্ঠেয় সার্ক বিজনেস লিডার্স কনক্লেভ’-এ এফবিসিসিআই সভাপতির নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধিদলকে অংশগ্রহণ করার আহ্বান জানান। যাতে  সার্ককে সাধারণ মানুষের মাঝে আরও পরিচিত করে তোলা সম্ভব হয়। আগামীতে সার্কভূক্ত দেশগুলোতে মিউজিকাল কনসার্ট’ আয়োজন করা হবে বলেও তিনি তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 



Comments

Place for Advertizement
Add