Contact For add

Mon, Dec 18 2017 - 9:43:42 AM +06 প্রচ্ছদ >> আন্তর্জাতিক

Ruth thanked Trump for stopping Russian terrorist attacksরাশিয়ার সন্ত্রাসী হামলা থামিয়ে দেওয়ায় ট্রাম্পকে ধন্যবাদ দিলেন পুতি

রাশিয়ার সন্ত্রাসী হামলা থামিয়ে দেওয়ায় ট্রাম্পকে ধন্যবাদ দিলেন পুতি

হলি টাইমস রিপোর্ট :

যুক্তারাষ্ট্র ও রাশিয়ার নেতারা নিশ্চিত করেছেন যে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ'র দেয়া তথ্যের ভিত্তিতে বড় ধরনের সন্ত্রাসী হামলা থেকে রেহাই পেয়েছে রাশিয়া।

রাশিয়ার নিরাপত্তা সংস্থা এফএসবি বলছে, সেন্ট পিটার্সবার্গের কাজান গীর্জায় আত্মঘাতী হামলা করে ব্যাপক হত্যাযজ্ঞ চালানোর পরিকল্পনা ছিল সন্ত্রাসীদের।

এ এফএসবি'র এক বিবৃতিতে বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ আইএস'এর সমর্থক সাতজনকে গ্র্রেপ্তার করার কথা জানানো হয়।

শনিবারে হামলাটি করার পরিকল্পনা ছিল সন্ত্রাসীদের। সিআইএ'র কাছ থেকে তথ্য পেয়ে পরিকল্পনা বানচাল করে দিয়েছে রুশ কর্তৃপক্ষ।  খবর :বিবিসি

গত মাসে ভিয়েতনামে এক সম্মেলনে দেখা হয় ট্রাম্প ও পুতিনের

হোয়াইট হাউস ও ক্রেমলিন নিশ্চিত করেছে, এই ঘটনার পর সন্ত্রাসী হামলা বিষয়ে আগাম তথ্য দেয়ার জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন টেলিফোন করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন।

দুই প্রেসিডেন্টের ফোনালাপের সময় রুশ প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রকে সবসময় সন্ত্রাসী হুমকি বিষয়ক তথ্য জানাবে রাশিয়া।

হোয়াইট হাউস থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনা ঘটার আগেই সন্ত্রাসীদেরকে আটক করা গেছে। নইলে, এই হামলা হলে বিপুল সংখ্যক মানুষ নিহত হবার আশঙ্কা ছিল।

আর রবিবারে ক্রেমলিন থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, একটি সন্ত্রাসী দল পিটার্সবার্গের গীর্জা ও অন্যান্য পাবলিক প্লেসে বিস্ফোরন ঘটানোর লক্ষ্যে কাজ করছিলো।

রাশিয়ান সংবাদ সংস্থা 'ইতার-তাস' এর প্রতিবেদন অনুযায়ী, ২০১৭ তে ১৮টি সন্ত্রাসী হামলার পরিকল্পনা বানচাল করার কথা জানিয়েছে এফএসবি'র পরিচালক আলেক্সান্দার বোর্তনিকভ।



Comments