Contact For add

Mon, Dec 18 2017 - 1:35:44 PM +06 প্রচ্ছদ >> স্বাস্থ্য

Writin held a conference and meeting on "A" Plus Campaignভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন বিষয়ক সাংবাদিক সম্মেলন ও সভা অনুষ্ঠিত

ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন বিষয়ক সাংবাদিক সম্মেলন ও সভা অনুষ্ঠিত

 গোপালগঞ্জ প্রতিনিধি :

“ভিটামিন এ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এ শ্লোগানকে সামনে রেখে গোপালগঞ্জে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড উপলক্ষে জেলা সিভিল সার্জন অফিসের অডিটরিয়ামে এক সাংবাদিক সম্মেলন ও সভা অনুষ্ঠিত হয়।
সোমবার সকাল ১০টায় কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যে দিয়ে সিভিল সার্জন অফিসের ডা: তানভির আহম্মেদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার গোপালগঞ্জ প্রতিনিধি এ্যাড. এস এম হুমায়ুন কবির, গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ইলিয়াস হক, গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সিএনএন বাংলা টেলিভিশনের স্টাফ রিপোর্টার এম শিমুল খান, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোজাম্মেল হোসেন মুন্না প্রমুখ। সভায় জেলার বিভিন্ন উপজেলার ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সম্পর্কে আলোচনা করা হয়।
এ বছর জেলার ৫টি উপজেলাসহ ৪টি পৌরসভায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৪২১৫ জন শিশুদেরকে নীল রঙের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল, ১ থেকে ৫ বছর বয়সী ১৫৮৯৮৭ জন শিশুকে লাল রঙের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় ৬টি স্থায়ী কেন্দ্রে, ১৭৫৪টি অস্থায়ী কেন্দ্রে, ১৮টি ভ্রাম্যমান কেন্দ্র মিলে মোট ১৭৭২ টি কেন্দ্রের মাধ্যমে  ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর কাজে ৫৩৯ জন এইচএ/এফ ডাব্লিউএ, ২৪৪ জন প্রথম সারির তত্বাবধায়ক, ৩৫৩৩ জন সেচ্ছাসেবক-সেবিকা অংশ নিবেন। এ ছাড়াও গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের একটি দল তদারকি ও সংবাদ সংগ্রহের জন্য সার্বক্ষনিক ভাবে মাঠে থাকবেন।
 



Comments

Place for Advertizement
Add