Contact For add

Mon, Jan 1 2018 - 11:10:32 AM +06 প্রচ্ছদ >> দেশের খবর

How will be 2018?কেমন হবে ২০১৮ সাল ?

কেমন হবে ২০১৮ সাল ?

হলি টাইমস রিপোর্ট :

 

নতুন বছর আমাদের জন্য ঠিক কতখানি সৌভাগ্যের তা বলা মুশকিল। তবুও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্য দিয়ে শুরু করা যাক, কেমন হবে ২০১৮ সাল  । তিনি বলেন,২০১৮ সাল হবে একটি ভালো বছর। স্বস্তির বছর। ২০১৮ সাল দেশ ও জনগণের জন্য শুভ বার্তা বয়ে আনবে। জনগণের ভোগান্তি লাঘবের জন্য সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। দেশ ও জনগণ ২০১৭ সালে ভালো ছিল। কারণ, এ সময় কোনো হরতাল আর জ্বালাও-পোড়াও ছিল না।আবুল মাল আবদুল মুহিত বলেন, চলতি অর্থবছর অর্থনৈতিক প্রবৃদ্ধি ৭ দশমিক ২ ধরা হয়েছে। তিনি আরো বলেন,মানুষের স্বস্তি অনেক উচ্চ মাত্রায় আছে।

এদিকে পরিকল্পনামন্ত্রী আশা করছেন,  গত বছর প্রকল্প বাস্তবায়ন কিছুটা মন্থর ছিল। তবে ক্যালেন্ডার ইয়ার অনুযায়ী যদি বলি, তা হলে গত বছরের চেয়ে প্রবৃদ্ধি ভালো হবে। চলতি অর্থবছর অর্থনৈতিক প্রবৃদ্ধি  ৭ দশমিক ৫ হতে পারে।

অর্থমন্ত্রী বলেন, আমি আশা করছি, আগামী ২০২১ সালের মধ্যে আয়কর মূল্য সংযোজন করের কাছাকাছি চলে আসবে।গত বছর  সোস্যাল সিকিউরিটি খুবই ভালো ছিল। কোনো মারাত্মক কিছু ঘটেনি। নির্বাচন নিয়ে তিনি বলেন, আশা করি, ২০১৮ সালের ডিসেম্বরে জাতীয় নির্বাচনে সবাই অংশ নেবে এবং উন্নয়নের সরকারের জন্য আওয়ামী লীগ জিতবে।



Comments