Contact For add

Sat, Jan 6 2018 - 12:14:47 PM BDT প্রচ্ছদ >> স্বাস্থ্য

Parents are worried about child abuse due to lack of child doctor.শিশু ডাক্তার না থাকায় শিশুদের নিয়ে চরম বিড়ম্বনায় অভিভাবকরা

শিশু ডাক্তার না থাকায় শিশুদের নিয়ে চরম বিড়ম্বনায় অভিভাবকরা

হলি টাইমস রিপোর্ট :

বাগেরহাটে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত শিশুর সংখ্যা বেড়েছে।

ধারনা করা হচ্ছে প্রচন্ড শীতের কারনেই রোগের বৃদ্ধি ঘটেছে । হাসপাতালে কোনো  শিশুরোগ বিশেষজ্ঞ না থাকায়  শিশুরা  চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে আর এমন ঘটনা ঘটছে বাগেরহাট সদর হাসপাতালে।

গত দুদিনে বাগেরহাট সদর হাসপাতালে তীব্র শীতে নানা রোগে আক্রান্ত অন্তত একশোর ও বেশি  শিশুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে  এ হাসপাতালে ২০ জন শিশু ভর্তি রয়েছে। কিন্তু  শিশু রোগ বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায়  চরম বিড়ম্বনায় পড়ছেন দূর থেকে আসা শিশুদের অভিভাবকরা ।

ঠাণ্ডায় শ্বাসকষ্টে ভুগতে থাকা চার মাস বয়সী এক শিশুর পিতা  সিরাজুল মোল্লা জানান,  ঠান্ডা লেগে গত বুধবার ছেলের শ্বাসকষ্ট শুরু হলে হাসপাতালে নিয়ে আসেন। তার  বাড়ি  চিতলমারী উপজেলা কচুড়িয়া গ্রাম  । পেশায় তিনি একজন কৃষক । কিন্তু এখানে কোনো শিশু রোগ বিশেষজ্ঞ না থাকায় তার ছেলে ঠিকমত চিকিৎসা সেবা পাচ্ছে না।

 

 

 

বাগেরহাট সদরের  কোন্ডলা গ্রামের দরিদ্র ভ্যানচালক আশরাফ হাওলাদার জানান, ৩ মাস বয়সী ছেলে নিউমোনিয়ায় আক্রান্ত হলে তিনি এ হাসপাতালে ভর্তি করেন।  এখানের ডাক্তাররা তার শিশুকে  উন্নত চিৎকিসার জন্য  বেসরকারি ক্লিনিকে ভর্তি করাতে বলেছেন।

এদিকে জানা যায় , হাসপাতালে কোনো শিশু বিশেষজ্ঞ না থাকায় , বাধ্য হয়ে বাইরের ডাক্তারদের ৫০০ টাকা ভিজিট দিতে হচ্ছে গরীব শিশু অবিভাবকদের ।

বাগেরহাট সিভিল সার্জন ডা. অরুন চন্দ্র মন্ডল বলেন,  শিশু রোগ বিশেষজ্ঞ চিকিৎসকের বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করি, বাগেরহাট সদর হাসপাতালে শীঘ্রই চিকিৎসক  আসবে।



Comments