Contact For add

Wed, Jan 10 2018 - 2:13:33 PM BDT প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

250 fishing fishermen are relying on fishing groundsগহীন সমুদ্রে মাছ শিকারে ভরসা পাচ্ছেন ২৫০ জেলে

গহীন সমুদ্রে মাছ শিকারে ভরসা পাচ্ছেন ২৫০ জেলে

হলি টাইমস রিপোর্ট :

 

বাগেরহাট উপকূলের ২৫০ জেলেকে লাইফ জ্যাকেট দেয়া হয়েছে । গহীন সমুদ্রে মাছ শিকারে ভরসা পাচ্ছেন বাগেরহাট উপকূলের জেলেরা ।

বঙ্গোপসাগরে মাছ ধরা  জেলেদের অভ্যাসে পরিনত হয়েছে আর এর প্রধান কারন হলো সমুদ্র তাদের কাছাকাছি । ২০১৫ সালে  বঙ্গোপসাগরে ভয়াবহ ঝড়ে অর্ধশত ট্রলার ডুবে যায় ।বাগেরহাটের জেলে পল্লী কচুয়ার বগা, বাধাল, মাদারতলা, আলীপুর, বিশখালী, উমাজুড়ি, মোড়েলগঞ্জের শোলখারী, চিতলমারীর কেষ্টনগর হয়ে ওঠে শোকের পল্লী। এ সময় ৭৬ জেলেকে জীবিত উদ্ধার সম্ভব হলেও ৮টি জেলে পল্লীর ৭৫ জেলে নিখোঁজ হয়ে যায়।

জেলেদের মনে সাহস জোগাতে বাগেরহাটের উপকূলীয় পাচঁ উপজেলার ২৫০ জন জেলেকে লাইফ জ্যাকেট প্রদান  করেন নৌবাহিনীর ক্যাপ্টেন এম মিনারুল হক। তিনি সোমবার কোস্টগার্ড পশ্চিম জোনের মোরেলগঞ্জ স্টেশনে আনুষ্ঠানিকভাবে লাইফ জ্যাকেট গুলো জেলেদের হাতে তুলে দেন । আনুষ্ঠানে সভাপতিত্ব করেন , কোস্ট গার্ড মোরেলগঞ্জ কন্টিনজেন্ট কমান্ডার  ফরিদ আহম্মেদ ।

এ সময় উপস্থিত ছিলেন, বাগেরহাট জেলা মৎস্য কর্মকর্তা জিয়াউল হায়দার চৌধুরী, কোস্টগার্ড মোংলা স্টেশন কমান্ডার ক্যাপ্টেন মোস্তফা কামাল, মোরেলগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা প্রনব কুমার বিশ্বাস, মোংলা কোস্ট গার্ডের অপারেশন অফিসার লে. হায়াত ইবনে সিদ্দিক, পেটি অফিসার আলমগীর কবিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কোস্টগার্ডের পক্ষ থেকে মোংলা, শরণখোলা, বাগেরহাট, কচুয়া ও মোরেলগঞ্জের ৫ নারী জেলেসহ ২৫০জন প্রান্তিক জেলেকে এ জ্যাকেট প্রদান করা হয় যাতে সমুদ্রে মাছ ধরার সময় দুর্যোগের হাত থেকে রক্ষা কবজ হিসাবে এটি ব্যবহার করতে পারে জেলেরা ।



Comments