Contact For add

Thu, Jan 11 2018 - 6:16:20 PM BDT প্রচ্ছদ >> অর্থ ও বাণিজ্য

A discussion meeting on issues related to the country's fish, poultry and dairy sectors was heldমৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

 

হলি টাইমস রিপোর্ট :


এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ফিশারিজ এন্ড লাইভস্টকের  এক সভা  আজ বৃহস্পতিবার  এফবিসিসিআই সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় এফবিসিসিআই সভাপতি জনাব শফিউল ইসলাম (মহিউদ্দিন) এবং সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম উপস্থিত ছিলেন। আলোচকবৃন্দ দেশের মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের বিভিন্ন সমস্যাবলী নিয়ে সভায় আলোচনা করেন। তারা মিঠাপানি ও সামুদ্রিক মৎস্য চাষের ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতা দুরীকরণ ও মৎস্য উৎপাদন বৃদ্ধি এবং রপ্তানির ওপর গুরুত্ব আরোপ করেন।

সভায় দেশের পোল্ট্রি শিল্পের উন্নয়নে পোল্ট্রি ফিডের দাম কমানো এবং ডিমের ন্যায্যমূল্য নির্ধারণের ওপর গুরুত্ব আরোপ করা হয়।

 

 

 

সভায় বক্তাগণ এ দু’টি শিল্পের পোল্ট্রি খাদ্যে প্রয়োজনে প্রয়োজনীয় ঋণ প্রাপ্তি সুবিধা, প্রয়োজনীয় ভর্তূকি প্রদান এবং প্রান্তিক কৃষকদের সহায়ক নীতিমালা প্রণয়নের ওপর বিশেষ জোর দেন। মধ্যম আয়ের দেশে উন্নীত হবার লক্ষ্যে দেশের নাগরিকদের মাথাপিছু ডিম, মাছ ইত্যাদি ভোগ বৃদ্ধির বিষয়টিও তারা উল্লেখ করেন।

কমিটির চেয়ারম্যান ডা. মঞ্জুর মোরশেদ খান সভায় সভাপতিত্ব করেন। সভায় কমিটির ডাইরেক্টর ইন চার্জ জনাব আবু নাসের উপস্থিত ছিলেন। এছাড়াও কমিটির কো-চেয়ারম্যান এবং বিভাগীয় শহর চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ, রংপুরসহ বিভিন্ন অঞ্চলের সদস্যবৃন্দ সভায় অংশ নেন। আলোচনায় ঝুঁকিগ্রহীতাদের সাথে আলোচনার মাধ্যমে এ শিল্পগুলোর সাব সেক্টর সমূহের সমস্যা চিহ্ণিতকরণ, এবং বিশেষজ্ঞদের নিয়ে সেসব সমস্যা সমাধানের লক্ষ্যে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
 



Comments