Contact For add

Tue, Jan 16 2018 - 5:30:18 PM +06 প্রচ্ছদ >> রাজনীতি

We are the elected representatives of the people, not government officials: Fazle Rabbiআমরা জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধি, সরকারি কর্মকর্তা নই : ফজলে রাব্বী

আমরা জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধি, সরকারি কর্মকর্তা নই : ফজলে রাব্বী

সংসদ প্রতিনিধি :


জাতীয় সংসদের ডেপুটি স্পিকার  ফজলে রাব্বী মিয়া বলেছেন,আমরা জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধি, সরকারি কর্মকর্তা নই।  নির্ধারিত রুটিন ওয়ার্কের মধ্যে আমাদের দায়িত্বকে সীমাবদ্ধ রাখলে চলবে না।  আমাদের ২৪ ঘন্টা জনগণের সুবিধা  অসুবিধায় সব সময় তাদের সাথে যোগাযোগ রক্ষা করতে হবে। আমার এমপি ডট কম এমন একটি সামাজিক সংগঠন যেটি জনগণের সাথে সংসদ সদস্যদের যোগাযোগ স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এসময় তিনি আগামি মার্চের মধ্যে সকল এমপিকে আমার এমপি.কম এ সংযুক্ত হবার  আশা প্রকাশ করেন।
আজ  আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বিসিসি অডিটরিয়ামে স্বেচ্ছাসেবি সামাজিক সংস্থা ‘আমার এমপি ডট কম’ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।   অনুষ্ঠানে উদ্বোধন করেন আইসিটি  প্রতিমন্ত্রী  জুনাইদ আহমেদ পলক।
ডেপুটি স্পিকার বলেন,তথ্য প্রযুক্তিতে বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়েছেন সজীব ওয়াজেদ জয় এবং জুনায়েদ আহমেদ পলক এর নিষ্ঠা ও একাগ্রতায় আইসিটি মন্ত্রনালয় এর ব্যাপক প্রসার ঘটিয়েছে। এসময় তিনি আমার এমপি ডট কম কে তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহারে আরো বেশি নিষ্ঠাবান ও যত্নবান হবার আহবান জানান।
 তিনি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটিকে ডিজিটাল সোনার বাংলা রূপে গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছেন। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্টিদের সমাজের মূলধারায় নিয়ে আসতে এমপিদের আরো বেশি দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান তিনি।
 পররবর্তী সংসদ নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, নির্ধারিত সময়ে সাংবিধানিক কাঠামোর মধ্যেই আগামি নির্বাচন হবে। যে দল যাই বলুক না কেন শেখ হাসিনার সরকারের অধীনেই তাদের নির্বাচনে আসতে হবে এর বিকল্প আর কোনো  গণতান্ত্রিক পন্থা বাংলাদেশ সংবিধানে নেই। আমাদের দেশ একটি অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দেশ। জাতির পিতাকে এই দেশ গঠন করতে অনেক ত্যাগ করতে হয়েছে। সেই দেশে কোনো অগণতান্ত্রিক সরকার যাতে আর কোনো অযুহাতে ক্ষমতায় না আসতে পারে সে বিষয়ে দেশবাসীকে সচেতন থাকার আহবান জানান ডেপুটি স্পিকার।  
আমার এমপি ডট কমের সভাপতি সুশান্ত দাশগুপ্ত এর সভাপতিত্বে এবং শম্পা রেজার সঞ্চালনায় এসময় সংসদ সদস্যবৃন্দ এবং তাদের নিজ নিজ এলাকায় নিযুক্ত এ্যাম্বাসেডরগণ বক্তব্য রাখেন।

 



Comments

Place for Advertizement
Add