Contact For add

Tue, Jan 16 2018 - 6:36:56 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

The 76th meeting of the Standing Committee on Public Accounting was heldসরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৭৬ তম বৈঠক অনুষ্ঠিত

সরকারি  হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৭৬ তম বৈঠক  অনুষ্ঠিত

হলি টাইমস রিপোর্ট :

দশম জাতীয় সংসদের সরকারী  হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৭৬ তম বৈঠক  অনুষ্ঠিত হয় আজ । কমিটি’র সভাপতি ড. মহীউদ্দিন খান আলমগীরের সভাপতিত্বে সংসদ ভবনে  এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে অংশগ্রহণ করেন , কমিটি সদস্য একেএম মাইদুল ইসলাম,  আব্দুস শহীদ, মোসলেম উদ্দীন, পঞ্চানন বিশ্বাস, রুস্তম আলী ফরাজী,  শামসুল হক টুকু ।

বৈঠকে অর্থ মন্ত্রনালয় এর নিয়ন্ত্রনাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্ত অগ্রনী ব্যাংক লিঃ এর ২০১০-২০১১ অর্থবছরের হিসাব সম্পর্কিত মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক রিপোর্ট ২০১১-২০১২ এ অন্তর্ভক্ত সর্বমোট ১০ টি অডিট আপত্তির উপর আলোচনা করা হয়।

বৈঠকে জানানো হয় ২০১০-২০১১ অর্থবছরে বিভিন্ন কোম্পানিকে প্রদত্ত ঋণের বিপরীতে  অপর্যাপ্ত ডাউন পেমেন্টের ভিত্তিতে বারংবার পূনঃতফসিল সুবিধা দিয়েও টাকা আদায়ে ব্যর্থতায় শ্রেনীবিন্যাসিত ঋণ, ঋণ নীতিমালার শর্ত ভঙ্গ করে পূনঃতফসিল করা ও শর্ত মোতাবেক টাকা আদায় না করা, জামানত বিহীন দীর্ঘদিন পূর্বের এলটিআর ঋণের টাকা আদায় না করা, স্বল্প সময়ে ঋণসীমা দ্বিগুন বৃদ্ধি করাসহ নানা অনিয়মের কারনে অগ্রণী ব্যাংক লিমিটেডের মোট ৩৫৭,৩৪,৭৬,৫৯৫  টাকার ক্ষতি হয়েছে।

নীতিমালা ভঙ্গ করে ঋণদান এবং ঋণ আদায়ে ব্যর্থতার এ সমস্ত অনিয়মের সাথে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় / প্রশাসনিক ব্যাবস্থা গ্রহন করে আপত্তিকৃত টাকা আদায়ের সর্বশেষ অবস্থা জানানোর জন্য মন্ত্রনালয়কে ক্ষেত্র বিশেষে ৭, ৩০, ৪৫, ও ৬০ দিন সময় দেওয়ার সুপারিশ করা হয়।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন ,অর্থ বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশে ব্যাংকের গভর্ণর, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ।

 



Comments

Place for Advertizement
Add