Contact For add

Wed, Jan 17 2018 - 4:49:31 PM +06 প্রচ্ছদ >> আইন

Vapda's land grab in Chitalmari administration intervenedচিতলমারীতে প্রশাসনের হস্তক্ষেপে ওয়াপদার জমি দখলমুক্ত

চিতলমারীতে প্রশাসনের হস্তক্ষেপে ওয়াপদার জমি দখলমুক্ত



বিভাষ দাস,বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের চিতলমারীতে দীর্ঘদিন ধরে দখলে থাকা ওয়াপদার জমি প্রশাসনের হস্তক্ষেপে দখল মুক্ত হয়েছে। স্থানীয় জনসাধারণের দাবির প্রেক্ষিতে ও বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের নির্দেশে স্থানীয় প্রশাসন সদর ইউনিয়নের কুরমনি ও শুরসাইল এলাকার দখলকৃত জমি উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে দখল হস্তান্তর করেছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুসাঈদ, থানা অফিসার ইনচার্জ অনুকুল সরকার, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ নিজাম উদ্দীন ও ইউপি সদস্য ইব্রাহীম মুন্সী ঘটনা স্থল পরিদর্শন করে জমির প্রকৃত মালিকদের নিকট দখল হস্তান্তর করে।
এলাকাবাসি সূত্রে জানা গেছে, দীর্ঘ প্রায় এক যুগেরও অধিক সময় ধরে স্থানীয় প্রভাশালীদের দখলে থাকা ওয়াপদার জমি উদ্ধারের জন্য কুরমনি ও শুরসাইল গ্রামের জনসাধারণ স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের কাছে আবেদন করে। এ আবেদনের প্রেক্ষিতে শেখ হেলাল উদ্দীন স্থানীয় প্রশাসনকে জমি উদ্ধারের জন্য নির্দেশ প্রদান করে। পরবর্তীতে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে জমি উদ্ধার করে প্রকৃত মালিকদের জমির দখল বুঝে দেওয়া হয়েছে।
দীর্ঘদিন পরে হলেও দখল পেয়ে মনছুর আলী শেখ (৭০), ননীগোপাল বিশ্বাস (৯০), বকুল শেখ (৫০), গাউস গাজী (৪৫), প্রতুল বড়াল (৭০), ফায়জুল তালুকদার (৬৫), নজু গাজী (৫০), এবাদত আলী ফরাজী (৮০), অচ্যুৎ কুমার বসু (৫৫), রুহুল আমীন (৫৫), কাশেম আলী শেখ (৭৫), বিনোদ বিহারী বিশ্বাস (৭০), গৌর দাস মন্ডল (৬), গোপাল চন্দ্র বাইন (৬০), অমূল্য মন্ডল (৮০), বিশ্বদেব পাল (৭০)সহ অন্যান্যরা খুশি। তাঁরা এই দখল পাওয়ার ব্যপারে এমপি জননেতা শেখ হেলাল উদ্দীন এর নির্দেশনার কথা বিশেষভাবে স্মরণ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাছাড়া উপজেলা নির্বাহী অফিসার, ভারপ্রাপ্ত কর্মকর্তা, সদর ইউপি চেয়ারম্যান, সদর ওয়ার্ড মেম্বারসহ স্থানীয় নেতৃবৃন্দের প্রতিও এ ব্যপারে প্রত্যক্ষ সহযোগিতা করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুসাঈদ বলেন, “এতদিন উক্ত জমিগুলো বেদখলে ছিল। এখন থেকে সরকার পরবর্তী কোন ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত যাদের জমি একোয়াড় করে নেয়া হয়েছিল তারাই উদ্ধারকৃত সম্পত্তি ভোগদখল করবে। ”



Comments